ফেব্রুয়ারি ২৭, ২০১৭
Home » ব্রেকিং নিউজ » হবিগঞ্জে পেট্রোল বোমাসহ বিপুল পরিমান বিস্ফোরক উদ্ধার

হবিগঞ্জে পেট্রোল বোমাসহ বিপুল পরিমান বিস্ফোরক উদ্ধার

এইবেলা, হবিগঞ্জ, ২৭ ফেব্রুয়ারি:: জেলার মাধবপুর উপজেলার গোবিন্দপুর গ্রামের একটি পরিত্যাক্ত সেফটি ট্যাংক থেকে পেট্রোল বোমাসহ বিপুল পরিমান বিস্ফোরকদ্রব্য উদ্ধার করেছে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার সকালে ৫৫-বিজিবির একটি বিশেষ টহল দল অভিযান চালিয়ে বিস্ফোরক দ্রব্যগুলো উদ্ধার করে। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

৫৫-বিজিবির অধিনায়ক লে.কর্ণেল সাজ্জাদ হোসেন বলেন, উপজেলার গোবিন্দপুর গ্রামের সুজন মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে একটি পরিত্যাক্ত সেফটি ট্যাংকের ভিতর থেকে পেট্রোল বোম ২৭টি, ছোট ককটেল ২০টি, মাঝারি ককটেল ২৮টি, বড় ককটেল ০৫টি, স্কুল ব্যাগ ০২টি, ট্রলি ব্যাগ ১টি এবং বড় মমবাতি ১টি উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত বিস্ফোরক ও অন্যান্য মালামাল মাধবপুর থানায় জমা করা হয়েছে।

সূত্র জানায়, যে বাড়ি থেকে বিস্ফোরক গুলো উদ্ধার করা হয়েছে এ বাড়ির কালু মিয়া বিভিন্ন অপরাধের সঙ্গে যুক্ত। বর্তমানে সে একটি মাদক মামলায় চট্রগ্রাম কারাগারে রয়েছে। নাশকতা কিংবা কোন অপরাধ কর্মকাণ্ড করতে বিস্ফোরকগুলো সংরক্ষিত করা হয়েছিল।
সেফটি ট্যাংকের উঠা নামা করার জন্য একটি মই পাওয়া গেছে। এতে ধারণা করা হচ্ছে এখানে লোকজনের আসা যাওয়া ছিল।

বাড়ির মালিক ব্যবসায়ী সুজন মিয়া দাবি করেন, এঘটনার সঙ্গে তার পরিবারের কেউ জড়িত নয়। তাদেরকে ফাঁসানোর জন্য কেউ এ বিস্ফোরকগুলো এখানে মজুদ রেখেছে।

মাধবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোকতাদির হোসেন পিপিএম বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।