- ব্রেকিং নিউজ, সুনামগঞ্জ, স্লাইডার

ছাতকে অগ্নিকান্ডে ৫টি দোকান পুড়ে ছাই, ২১ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

এইবেলা, ছাতক, ১৪ মার্চ::  উপজেলার জাউয়া বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি দোকানের যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যাওয়ায় প্রায় ২১ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে।

সোমবার (১৪ মার্চ) গভীর রাতে জাউয়া বাজারের মাদ্রাসা মার্কেটে অগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে।

দোকানগুলোতে কিভাবে আগুনের সূত্রপাত ঘটেছে এ ব্যাপারে নিশ্চিত করে কেউই কিছু বলতে পারছেন না। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে ধারনা করা হচ্ছে।

সোমবার রাত ৩টায় হঠাৎ করে বাজারের মাদ্রাসা মার্কেটে আগুন জ্বলতে দেখে স্থানীয় জনতা দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। সংশ্লিষ্ট ফায়ার সার্ভিস স্টেশনগুলোতে খবর দিলে তারা আসতে দেরি হওয়ায় তারা আসার আগেই জনতা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

আগুনে পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে ভাই ভাই সু স্টোরে ৬ লক্ষ টাকা, কে এম কম্পিউটারে ৪ লক্ষ টাকা, সৌরভ আহমদ এন্টারপ্রাইজে ৮ লক্ষ টাকা, কাউছার সু স্টোরে ১ লক্ষ ৫০হাজার টাকা, কুটি সু স্টোরে ১ লক্ষ ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়।

এদিকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে নেমে এসেছে হতাশার ছায়া। রোজগারের একমাত্র অবলম্বন দোকান পুড়ে যাওয়ায় পরিবারগুলো এখন নি:স্ব। ক্ষতিগ্রস্ত পরিবারের অনেকেই বিভিন্ন প্রতিষ্ঠান থেকে লোন নিয়ে ব্যবসা করে আসছিলেন। কিন্তু এখন কি ভাবে লোনের টাকা পরিশোধ করবেন এবং কি ভাবেই বা পরিবারের ভরন পোষণ ব্যবস্থা করবেন এ চিন্তায় তারা এখন দিশেহারা।

ক্ষতিগ্রস্ত দোকান মালিক অলিদ মিয়া জানান, তার দোকানে ৮-৯ লক্ষ টাকার বিভিন্ন ধরনের হার্ডওয়ারী, গ্লাস, রং ও অন্যান্য মালামাল ছিল। সবই পুড়ে ছাই হয়ে গেছে।

অপর ক্ষতিগ্রস্ত দোকান মালিক জাকির হোসেন জানান, আগুনে পুড়ে তার অন্তত ৬ লক্ষ টাকার ক্ষতি হয়েছে ।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *