মার্চ ১৮, ২০১৭
Home » ব্রেকিং নিউজ » রাজনগরে তুচ্ছ ঘটনা নিয়ে মামলা পাল্টা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

রাজনগরে তুচ্ছ ঘটনা নিয়ে মামলা পাল্টা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

প্রতিবাদে এলাকাবাসীর সংবাদ সম্মেলন-

 এইবেলা, কুলাউড়া, ১৮ মার্চ :: মৌলভীবাজারের রাজনগর উপজেলায় পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে দু’ পক্ষের মধ্যে ঝগড়াকে কেন্দ্র করে দায়ের করা হয়েছে মামলা পাল্টা মামলা। এমনকি কোন ধরণের বিরোধ ছাড়াই চাঁদা দাবির ‘মিথ্যা’ মামলা দেয়া হয়েছে উল্লেখ করে সংবাদ সম্মেলন করেছেন ঘরগাঁও গ্রামের কয়েকজন ব্যক্তি। শনিবার ১৮ মার্চ এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন পাপলু মিয়া।

লিখিত বক্তব্যে পাপলু মিয়া অভিযোগ করেন, ঘরগাঁও এলাকার আনা মিয়ার ছেলে আহমদ মিয়ার ৩ হাজার টাকা পাওনা ছিল একই গ্রামের মজনু মিয়ার ছেলে মাহমুদ মিয়ার কাছে। এই পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে গত ৩০ অক্টোবর রাজনগর বাজারে উভয়পক্ষের মধ্যে মারধরের ঘটনা ঘটে। পরে মাহমুদ মিয়ার লোকজন পরদিন আনা মিয়ার বাড়িতে ইট-পাটকেল নিক্ষেপ ও ভাংচুর করে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষেও ঘটনা ঘটে। পরবর্তীতে রাজনগর থানা ও আদালতে মামলা গড়ায়। এই ঘটনাকে কেন্দ্র করে আহমদ মিয়া ও তার সহযোগিদের বিরুদ্ধে মিথ্যে চাঁদা দাবির অভিযোগ এনে প্রতিপক্ষ মিরকান মিয়া লিখিত অভিযোগ দেন। তিনি বলেন, এই মনোমালিন্যকে কেন্দ্র পরবর্তীতে তারা আবার আহমদ মিয়া ও সহযোগিদের উপর আক্রমন করলে মৌলভীবাজার সিনিয়র জুডিসিয়াল আমলী আদালতে মামলা করা হয়। পরে গত ২০ নভেম্বর মিরকান মিয়াও একই আদালতে মামলা করেন। মামলায় তারা মিরকান মিয়ার দোকান থেকে চাঁদা দাবির কথা উল্লেখ করেছেন, যা সম্পুর্ণ মিথ্যা ও বানোয়াট।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, ওই মামলার বিষয়টি তদন্তের জন্য আদালত গত ২১ ডিসেম্বর সদর ইউপির চেয়ারম্যানের কাছে পাঠান। চেয়ারম্যান তাদের নিকট নোটিশ পাঠালে তারা সাক্ষাত করেন। কিন্তু এতে বিষয়টি নিস্পতি হয়নি।

তিনি বলেন, ওই তদন্তের বিষয়ে চেয়ারম্যান উভয় পক্ষ ও নিরপেক্ষ কারো বক্তব্য না নিয়ে অপর পক্ষের সাক্ষীদের বক্তব্য নিয়ে তদন্ত প্রতিবেদন আদালতে প্রেরণ করেছেন। আমরা এলাকাবাসী উক্ত মিথ্যে মামলার প্রতিবাদ জানাচ্ছি। সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তে প্রকৃত সত্য ঘটনা প্রকাশিত হবে।#