- জাতীয়, তথ্য-প্রযুক্তি, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

মৌলভীবাজার পৌর কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন : স্মারকলিপি প্রদান

এইবেলা, মৌলভীবাজার, ২৮ মার্চ ::  সরকারি কোষাগার থেকে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন চালুর দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কালো ব্যাজ ধারণ করে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন মৌলভীবাজার জেলা শাখা।

মঙ্গলবার (২৮ মার্চ) সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: আশরাফুল রহমান এর মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে বক্তরা বলেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, জনস্বাস্থ্য অধিদপ্তর, ওয়াসা, সমবায় অধিদপ্তর সহ অনেক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন-ভাতা সহ পেনশন সুবিধা পেয়ে থাকেন। অথচ জনসেবকের মূল দায়িত্ব পালনকারী সংস্থা  স্থানীয় সরকারের মূল প্রতিষ্ঠান পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও আনুতোষিক পৌরসভার রাজস্ব তাহবিল থেকে প্রদান করা হয়ে থাকে।

News PIC (3)

ফলে দেশের অনেক পৌরসভায় বেতন-ভাতা অনিয়মিত। পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের চাকুরী থেকে অবসরগ্রহনের পর আনুতোষিক সহ অন্যান্য আর্থিক সুবিধা থেকে বঞ্চিত হয়ে পরিবার পরিজন নিয়ে অসহায় ও মানবেতন জীবন যাপন করছে। এতে আধুনিক নগরায়নে ও ডিজিটাল দেশ গঠণের অংশীদার প্রায় ২০ থেকে ২৫ হাজার কর্মকর্তা-কর্মচারীরা বৈষম্যের শিকার হচ্ছে।

পাশাপাশি একটি জনগুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান হওয়া সত্বেও জনগণের নিকট থেকে উন্নয়ন ও সেবায় গৃহীত কর ও অর্থ হতে কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধ করার পর জনগণের সেবা প্রদান সহ পৌর এলাকার উন্নয়ন স্থানীয় কর্তৃপক্ষের দ্বারা ত্বরান্বিত করা অধিকাংশ পৌরসভার ক্ষেত্রে সম্ভব হচ্ছে না।

মানববন্ধন ও স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার পৌরসভার সচিব এম আমিনুল ইসলাম, পৌরসভা কর্মকর্তা কর্মচারী এসোসিয়েশনের বিভাগীয় সভাপতি সৈয়দ নকিবুর রহমান, বিভাগীয় অর্থ সম্পাদক রনধীর রায়, জেলা সভাপতি মো: আব্দুল মালেক, জেলা সাধারণ সম্পাদক মো: আব্দুল মতিন, ইউনিট সভাপতি আব্দুল মুমিন, কুলাউড়া সভাপতি মো: কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, বড়লেখা সভাপতি আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক শুভ্র কান্তি দে, কমলগঞ্জ সভাপতি বেলাল চৌধুরী, সাধারণ সম্পাদক কাওছার মিয়া, মৌলভীবাজার সভাপতি সৈয়দ শাহ মইনুউদ্দিন, সাধারণ সম্পাদক সরমিলা দেব সহ জেলার বিভিন্ন পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *