১০ বছর ধরে উন্নয়ন বঞ্চিত সিলেট-২ আসন : নৌকা চান নেতাকর্মীরা ১০ বছর ধরে উন্নয়ন বঞ্চিত সিলেট-২ আসন : নৌকা চান নেতাকর্মীরা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনাম :
বার্সেলোনায় সীফুড এক্সপো গ্লোবালে বাংলাদেশের প্যাভিলিয়ন উদ্বোধন উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ কমলগঞ্জে শমশেরনগরে রেললাইনের পাশে অবৈধ পশুর হাট কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক রফিকুর রহমানের সমর্থনে মতবিনিময় কুলাউড়ায় সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নেহার বেগমের মতবিনিময়

১০ বছর ধরে উন্নয়ন বঞ্চিত সিলেট-২ আসন : নৌকা চান নেতাকর্মীরা

  • বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি :: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে দলীয় মনোনয়ন পেতে আওয়ামীলীগের অফিস থেকে ফরম ক্রয় করে জমা দিয়েছেন মনোনয়ন প্রত্যাশী ৮জন। ২০০৮ থেকে এখন পর্যন্ত টানা ১৫ বছর আওয়ামীলীগ রাষ্ট্রীয় ক্ষমতায় থাকলেও সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে মাত্র একবার আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন। ২০০৮ সালের ২৯ ডিসেম্বর জাতীয় জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২(ওসমানীনগর-বালাগঞ্জ- বিশ্বনাথ) আসনে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সিলেট জেলা বিএনপির সভাপতি নিখোঁজ এম ইলিয়াস আলীকে পরাজিত করে বর্তমান সিলেট জেলা আওয়ামীলীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী জয় লাভ করেন। এর পরবর্তী দুই জাতীয় নির্বাচনে আসন ভাগাভাগির কারণে ২ বার এ আসনে মহাজোটের প্রার্থী জাতীয় পার্টি নেতা ইয়াহইয়া চৌধুরী এহিয়াকে দিয়ে দেয় আওয়ামীলীগ। ২০১৪ সালে মহাজোট প্রার্থী ইয়াহইয়া চৌধুরী জয় লাভ করলেও ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে ২০ দলীয় জোটের প্রার্থী গণফোরামের মোকাব্বির খান সংসদ সদস্য নির্বাচিত হন।

গত ১৫ বছর ধরে রাষ্ট্রীয় ক্ষমতায় আওয়ামীলীগ থাকলেও বিগত ১০ বছর ধরে সিলেট-২ আসনে আওয়ামীলীগের সংসদ সদস্য না থাকায় এ আসনের দুই উপজেলা ওসমানীনগর ও বিশ্বনাথে কাংখিত উন্নয়ন বঞ্চিত হয় দুই উপজেলার লাখ লাখ জনসাধারণ। আওয়ামীলীগ সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে বিভিন্ন এলাকায় বড় বড় মেঘা প্রকল্পসহ হাজার হাজার কোটি টাকার উন্নয়ন হলেও শুধুমাত্র সিলেট-২ আসনের মানুষ বড় বড় উন্নয়ন থেকে বঞ্চিত রয়েছে। এ বিষয়টি অনুধাবন করে এ আসনের দুই উপজেলার আওয়ামীলীগের নেতাকর্মিরা সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসনে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের একজন গ্রহনযোগ্য নেতাকে নৌকার মনোনয়ন প্রদানের জন্য দীর্ঘ দিন থেকে দলীয় সভাত্রেী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দাবি জানিয়ে আসছেন।

আর এ কারণে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে নৌকার মনোনয়ন পেতে ৮জন মনোনয়ন প্রত্যাশী দলের সভানেত্রীর নিকট মনোনয়ন চেয়েছেন। মনোনয়ন প্রত্যাশীরা দলীয় মনোনয়ন পেতে দৌড় ঝাপ শুরু করেছেন। দেশে বিদেশে প্রচার
প্রচারণা ও লবিং অব্যাহত ভাবে চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, একুশে পদকপ্রাপ্ত চিকিৎসক ও লেখক অরূপ রতন চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, সিলেট জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া, যুক্তরাজ্য নিউপোর্ট আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ হারুন অর রশীদ, কেন্দ্রীয় যুবলীগের কার্যনিবাহী  সদস্য নুরুল ইসলাম নুর মিয়া, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আনসার আলী ও যুক্তরাজ্যের লন্ডন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল গণি।

এদিকে, সিলেট-২ আসনে দীর্ঘ দিন থেকে নৌকার সংসদ সদস্য না থাকায় উন্নয়নের দিকে দেশের অন্যান্য এলাকার চেয়ে পিছিয়ে পরেছে এ আসনের দুই উপজেলা ওসমানীনগর ও বিশ্বনাথ। প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে নৌকা প্রতীকে একজন যোগ্য প্রার্থী মনোনয় প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দাবি জানিয়েছেন দুই উপজেলার দলীয় নেতা কর্মিরা। বিশ্বনাথ উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহ আসাদুজ্জামান বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেও আমাদের আসনে দলীয় এমপি না থাকায় দীর্ঘ দিন থেকে আমরা উন্নয়ন বঞ্চিত। এবারের জাতীয় সংসদ নির্বাচনে দলের নিবেদিত প্রাণ ২৪ ঘন্টার রাজনীতিবিদ খ্যাত সাবেক এমপি সিলেট জেলা আওয়ামীলীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরীকে নৌকার মনোনয়ন প্রদানের জন্য প্রধানমন্ত্রীর নিকট উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে জোর দাবী জানাচ্ছি।

ওসমানীনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু বলেন, সিলেট-২ আসনের দলীয় নেতা কর্মি সহ আপামোর জনসাধারণের সুখে দুখে আপদে বিপদে দীর্ঘ দিন থেকে মাঠে ঘাঠে জনতার কাতারে কাজ করে যাচ্ছেন সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী। আসন ভাগাভাগির কারণে গত দুই বার তিনি মনোনয়ন বঞ্চিত ছিলেন তার পরও এলাকার মানুষের সেবা থেকে সরে যাননি। ওসমানীনগরের ৮ ইউনিয়নের নেতা কর্মিদের প্রাণের দাবি এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শফিকুর রহমান চৌধুরীকে সিলেট-২ নৌকার মনোনয়ন প্রদানে দলীয় সভানেত্রী মধানমন্ত্রী শেখ হাসিনার নিকট দাবি করছি।

ওসমানীনগর উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল আহমদ বলেন, আমাদের দুই নেতা আনোয়ারুজ্জামান চৌধুরী ও শফিকুর রহমান চৌধুরী। প্রধানমন্ত্রী আনোয়ারুজ্জামান চৌধুরীকে সিলেট সিটি কর্পোরেশনে মনোনয়ন দিয়ে মেয়র বানিয়েছেন। শফিকুর রহমান চৌধুরী দীর্ঘ দিন থেকে সিলেট-২ আসনের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন এ আসনে সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরীকে নৌকার মনোনয়ন প্রদান করা এখন সময়ের দাবি।

ওসমানীনগর উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিলদার আলী বলেন, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী বিপদে আপদে করোনায় বন্যায় সব সময় এ আসনের মানুষের পাশে দীর্ঘদিন থেকে মাঠে আছেন। এবারের জাতীয় সংসদ নির্বাচনে শফিকুর রহমান চৌধুরীকে নৌকার কান্ডারী হিসেবে এ জনপদের মানুষ দেখতে চায়। দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট শফিক চৌধুরীকে মনোনয়ন প্রদানের জন্য আকুল আবেদন করছি।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews