- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা চলছে

প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ, ০৫ এপ্রিল ::  ব্যাপক উৎসাহ ও ধর্মীয় ভাবগাম্ভীর্য্যরে মধ্য দিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের দেবীপুর সার্ব্বজনীন দেবালয়ে পাঁচদিন ব্যাপী ১১তম শতভূজা (১০০ হাত বিশিষ্ট) শ্রী শ্রী বাসন্তী পূজা চলছে। গত রোববার থেকে এই পূজা শুরু হয়েছে। পূজা উপলক্ষে দেবালয় প্রাঙ্গনে একটি বিরাট মেলাও বসছে।

গতকাল মঙ্গলবার ছিল মহাঅষ্টমী পূজা। মঙ্গলবার সন্ধ্যায় দেবীপুর সার্বজনীন দেবালয়ে গিয়ে দেখা গেছে দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে শত শত ভক্তবৃন্দের সমাগম। চলছে মহাপ্রসাদ বিতরণ। পূজা দেখতে আসেন জেলা ও উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন।  পাঁচদিন ব্যাপী এই অনুষ্ঠান চলবে আগামী ৬ এপ্রিল পর্যন্ত । আজ বুধবার মহানবমীর দিনে রয়েছে পালা কীর্ত্তন, আরতি প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, রামায়ণ কীর্ত্তন, মহাপ্রসাদ বিতরণ, ধর্মীয় আলোচনা সভা প্রভৃতি।

দেবীপুর সার্বজনীন দেবালয়ের সভাপতি মধু সূদন পাল ও সাধারণ সম্পাদক সত্যেন্দ্র কুমার পাল (নান্টু) জানান, সিলেট বিভাগের মধ্যে এখানেই শতভূজা (১০০ হাত) শ্রী শ্রী বাসন্তী পূজা করা হয়। প্রতি বছরই এখানে দেশ-বিদেশের হাজার হাজার লোকের ঢল নামে। তবে এবার দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকায় গত দুইদিন দুর দুরান্তের ভক্তবৃন্দের উপস্থিতি কম ছিল।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *