- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কুলাউড়ায় আমতলী নামক বিজিবির একটি নতুন সীমান্ত ফাঁড়ি উদ্বোধন

প্রনীত রঞ্জন দেবনাথ. কমলগঞ্জ. ০৯ এপিল :: মৌলভীবাজারের কুলাউড়ার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র আমতলী সীমান্ত ফাঁড়ি আনুষ্ঠানকিভাবে উদ্বোধন করা হয়। আমতলী সীমান্ত ফাঁড়ির উদ্বোধন শেষে জঙ্গী, মাদক ও চোরাচালান প্রতিরোধ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রোববার ০৯ এপ্রিল বিকাল সাড়ে চারটায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আমতলী সীমান্ত ফাঁড়ি উদ্বোধন করেন শ্রীমঙ্গলস্থ ৪৬ নং বিজিবি ব্যাটেলিয়ন কমান্ডার ল্যা: কর্ণেল এস এম আনিসুজ্জামান।

উদ্বোধন শেষে ৪৬ বিজিবি ব্যাটেলিয়নের মেজর এ বি এম খালেদ হায়দারের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রওশনুজ্জামান সিদ্দিক, শরীফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: জুনাব আলী, চাতলাপুর স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মতিলাল রায়, নবস্থাপিত আমতলী বিওপির ক্যাম্প কমান্ডার বিদ্যুৎ।

মতবিনিময় সভায় অতিথিরা বলেন, শরীফপুর সীমান্ত অঞ্চল একটি শান্তিপূর্ণ এলাকা হলেও কিছু সংখ্যক মাদক ব্যবসায়ী ও চেরাকারবারীদের কারণে মাঝে মাঝে সমস্যা হয়। চাতলাপুর স্থল শুল্ক স্টেশন দিয়ে আমদানি রপ্তানির মাধ্যমে সরকার প্রচুর পরিমাণে রাজস্ব আয় করে। মাদক ও চোরাচালান প্রতিরোধ করতে পারলে বৈধভাবে ব্যবসার মাধ্যমে রাজস্ব আয় আরও বড়ে যাবে। তাছাড়া সাম্প্রতিক সময়ে জঙ্গীবাদের উত্থান বিষয়ে বক্তারা বলেন, অনেক সময় সীমান্ত এলাকায় জঙ্গলা আস্তা গড়ে তুলতে পারে। এজন্য সীমান্তবাসী সজাগ থেকে বিজিবি সদস্যদের তথ্য দিয়ে ও মাদক এবং চোরাচালান প্রতিরোধে সহায়তা করলে নিজেদেরই লাভ হবে বেশী।

সবশেষে অতিথিরা নব স্থাপিত আমতলী সীমান্ত ফাঁড়ি এলাকায় বেশ কিছু ফলজ বৃক্ষ রোপন করেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *