এপ্রিল ১৫, ২০১৭
Home » জাতীয় » কমলগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো বর্ষবরণ

কমলগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো বর্ষবরণ

প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ, ১৫ এপ্রিল :: মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বর্ষবরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। পহেলা বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ উপলক্ষে ১৪ এপ্রিল শুক্রবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে এক মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ভানুগাছ বাজারসহ উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়। হাতি, ঘোড়া, পালকিতে নববধু, লাঙ্গল-জোয়াল কাঁধে প্রদীপ্ত কৃষক, আবহমান বাংলার চিরায়ত ঐতিহ্য নৌকা, মাছ ধরার জাল নিয়ে জেলে আর নানা রঙে সজ্জিত তরুন-তরুনী, শিশুসহ অসংখ্য দর্শণার্থী নববর্ষ উদযাপনকে আকর্ষণীয় ও দ্যূতিময় করে তোলে। শোভাযাত্রা অনুভুতি প্রকাশ করে বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ প্রমুখ।

বর্ষবরণ উপলক্ষে বসে বিশাল বৈশাখী মেলা। মেলায় গ্রাম বাংলার হারানো দ্রবাদিসহ বিভিন্ন রকম পিঠার স্টল বসে। দিনব্যাপী মেলায় পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সবশেষে অনুষ্ঠিত হয় র‌্যাফেল ড্র।

Pic--Kamalgonj Rally

এদিকে পতনঊষার ইউনিয়নের শহীদ নগর বাজার সংলগ্ন মাঠে শাপলা সবুজ সংঘের উদ্যোগে ব্যাপক কর্মসূচীর মধ্য দিয়ে দুদিনব্যাপী বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়। সকাল থেকে গভীর রাত পর্যন্ত হাজারো দর্শক উপস্থিত থেকে উপভোগ করেন সাংস্কৃতিক অনুষ্ঠান। দুদিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রাবন্ধিক-লোক গবেষক মাহফুজুর রহমান।

এদিকে শমশেরনগর বিএএফ শাহীন কলেজসহ কমলগঞ্জের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বাঙালির অসাম্প্রদায়িক চেতনার সর্বজনীন প্রাণের উৎসব বাংলা বর্ষ বরণ -১৪২৪ বঙ্গাব্দ মঙ্গল শোভাযাত্রাসহ নানা কর্মসুচীর আয়োজন করা হয়। বাংলা নববর্ষকে বরণ করে নিয়ে শনিবার সকাল নয়টা থেকে শমশেরনগর আইডয়াল কিন্ডার গার্টেন স্কুলে শুরু হয় সব চেয়ে বড় সাংস্কৃতিক অনুষ্ঠান। এ অনুষ্ঠানে গীতি আলেখ্য, নাচ, লোকগীতি, ভাওয়াইয়া, পল্লীগীতি, রবীন্দ্র সংগীত ও নাটিকা পরিবেশন করে শিক্ষার্থীরা।#