এপ্রিল ২২, ২০১৭
Home » জাতীয় » হাকালুকি হাওর পাড়ের ৩ ইউনিয়নের কৃষক ও মৎস্যজীবিদের সাথে জেলা পরিষদের মতবিনিময়

হাকালুকি হাওর পাড়ের ৩ ইউনিয়নের কৃষক ও মৎস্যজীবিদের সাথে জেলা পরিষদের মতবিনিময়

হাওর তীরের মানুষ ২দিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা-

এইবেলা,  কুলাউড়া ২২ এপ্রিল :: এশিয়ার বৃহত্তম হাওর হাকালুকি তীরের কুলাউড়া উপজেলার ভুকশিমইল,বরমচাল ও ভাটেরা ইউনিয়নে স্থানীয় জনপ্রতিনিধি ও হাওরের কৃষক-মৎস্যজীবিদের সাথে শনিবার ২২ এপ্রিল মতবিনিময় করেছেন মৌলভীবাজারের জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান। এদিকে হাওর তীরের ক্ষতিগ্রস্থ মানুষ ২ দিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে। প্রয়োজনে বৃহৎ কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান।
ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ভুকশিমইল ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান মনিরের সভাপতিত্বে জেলা পরিষদ চেয়ারম্যান ছাড়াও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মো: আব্দুল মতিন এমপি, উপজেলা চেয়ারম্যান আ.স.ম কামরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী গোলাম রাব্বি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু,জেলা পরিষদ সদস্য সেলিম আহমদ,শিরিন আক্তার চৌধুরী মুন্নি,বরমচাল ইউপি চেয়ারম্যান আহবাব চৌধুরী শাহাজাহান, উপজেলা আওয়াম ীলীগ নেতা তোফায়েল আহমদ প্রমুখ।
ভুকশিমইল ইউনিয়নে মতবিনিময় সভায়  জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ আজিজুরর রহমান তাঁর বক্তব্যে বলেন, হাকালুকি এশিয়ার বৃহত্তম হাওর। এখানে কৃষকের সকল ধান নষ্ট হয়ে গেছে। কোন কিছুই বাকি নেই। তাই হাওরবাসীর পাশে আমি রয়েছি। সরকারের কাছ থেকে হাওরবাসীর দাবি আদায়ে প্রয়োজনে রাজপথে নামব।
মতবিনিময় শেষে ভুকশিমইল ইউপির সদস্য ও প্যানেল চেয়ারম্যান সাহেদ আহমদ,সদস্য সায়রুল ইসলাম ,সদস্য হোসেন খান ও সংরক্ষিত সদস্যা হালিমা আক্তার জানান, এশিয়ার বৃহত্তম হাওর হাকালুকিতে ধান পচে ও মাছ ও হাঁস মরে ভয়াবহ বিপর্যয়ের মূখে পড়লেও সরকারীভাবে এখনও হাওরের ক্ষতিগ্রস্থ মানুষের জন্য কিছুই করা হয়নি। ফলে হাওরবাসী আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। আজ রোববার কৃষক বাঁচাও-হাওর বাঁচাও কমিটির আয়োজনে মানব বন্ধন করা হবে। এছাড়া মঙ্গলবারও স্থানীয় কৃষকরা ভুকশিমইলে মানব বন্ধনের আয়োজন করেছেন। এই দুইদিনের কর্মসূচি থেকে বৃহৎ কর্মসূচি ঘোষণা করা হবে বলেও তারা জানান।
চেয়ারম্যান আজিজুর রহমান মনির জানান,তার ইউনিয়নের শতভাগ বোরো পচে নষ্ট হয়েছে। মাছ ও হাঁস মরে ক্ষয়ক্ষতি ৭০ কোটি টাকার ওপরে। কিন্তু বরাদ্ধ পেয়েছেন মাত্র সাড়ে ৪ টন চাল। তিনি বলেন, দাবী আদায়ের জন্য হাওরবাসীকে নিয়ে আন্দোলনে নামবো। তিনি হাকালুকিকে দূর্গত এলাকা ঘোষনারও জোর দাবী জানান সরকারের কাছে।#