এপ্রিল ৩০, ২০১৭
Home » কৃষি » রাজনগরে হাওর অঞ্চলকে দূর্গত এলাকা ঘোষণার দাবিতে সমাবেশ, স্মারকলিপি

রাজনগরে হাওর অঞ্চলকে দূর্গত এলাকা ঘোষণার দাবিতে সমাবেশ, স্মারকলিপি

এইবেলা, রাজনগর, ৩০ এপ্রিল :: মৌলভীবাজারের রাজনগরে ক্ষতিগ্রস্ত হাওর অঞ্চলের মানুষ বাঁচাতে কৃষক সমিতি ও ক্ষেতমজুর সমিতির দাবি বাস্তবায়নে সমাবেশ ও স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি, বাংলাদেশ কৃষক সমিতি ও সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট।

রোববার দুপুরে উপজেলা পরিষদের সামনে বন্যা কবলিত হাওর অঞ্চলকে ‘দূর্গত এলাকা’ দূর্গত এলাকায় হাওর ইজারা বাতিল, সারা বছরের জন্য দূর্গত এলাকার জন্য রিলিফ ও রেশন দেয়া, দূর্গত এলকার কৃষকদের জন্য সকল প্রকারের ঋণ মওকুফ করণ, গবাদি পশুর খাদ্য সরবরাহসহ ১০টি দাবি বাস্তবায়নের জন্য বিভিন্ন দাবিতে সমাবেশ করেছে তারা।

পরে উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি দেয়। সমাবেশে বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক কৃষক ও ক্ষেতমজুর ফ্রন্টের সাধারণ সম্পাদক বজলুর রশিদ, বাংলাদেশ কৃষক সমিতির মৌলভীবাজারের আহ্বায়ক জহর লাল দত্ত, সিপিবি-র মৌলভীবাজার কমিটির সাধারণ সম্পাদক নিলিমেষ ঘোষ বলু, সিপিবি-র মৌলভীবাজার কমিটির সহসাধারণ সম্পাদক মো. মাসুক মিয়া, কৃষক সমিতির রাজনগর উপজেলা শাখার আহ্বায়ক সুরুক আহমদ, সদস্য সচিব মুজাহিদ আহমদ, নিতাই মিত্র, আব্দুর রাজ্জাক প্রমুখ।

সমাবেশ শেষে মিছিল নিয়ে ১০টি দাবী সম্বলিত স্মারকলিপি রাজনগর উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ শরিফুল ইসলামের কাছে জমা দেয়া হয়।#