- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

মৌলভীবাজারে সামাজিক সংগঠন তারুণ্য’র উদ্যোগে মেধা যাচাই প্রতিযোগিতা

মোঃ আব্দুল কালাম. মৌলভীবাজার. ০৭ মে :: মৌলভীবাজার জেলার এম সাইফুর রহমান অডিটোরিয়ামে বৃহত্তর সামাজিক সংগঠন তারুণ্য এর উদ্যোগে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্ঠিত হয়। মাহবুবুর রহমান মান্না’র সভাপতিত্বে শুক্রবার বিকেল ৩ টায় ইশরাত জাহান চৌধুরীর উপস্থাপনায় অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে সৈয়দা সায়রা মহসীন এমপি।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, অসম্ভবের অভিযানে তারুণ্য চলে, না চলেই ভীরু ভয়ে লুকায় অঞ্চলে! এরা অকারণ দুর্নিবার প্রাণের ঢেউ, তবু ছুটে চলে যদিও দেখেনি সাগর কেউ । একাত্তরে বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের ৮০ ভাগেরই বেশি ছিলেন তরুণ, যাঁদের বয়স ৪০-এর নিচে। অসম্ভবকে সম্ভব করতে ঝুঁকি নিতে পারে শুধু তারুণ্য।

বিশেষ অতিথির বক্তব্যে, অতিরিক্ত পুলিশ সুপার রওশনুজ্জামান সিদ্দিক বলেন, মাদক সন্ত্রাস জঙ্গিবাদের মত অসামাজিক কার্যকলাপ থেকে বিরত থেকে এক ঝাঁক তরুনরা মিলে তারুণ্য নামে যে সংগঠন তৈরি করেছে, তা সত্যি প্রশংসার দাবিদার, শুধু অক্ষরজ্ঞান নয়, চাই দক্ষ মানবসম্পদ, ভিক্ষা নয় শিক্ষা চাই অধিকারের এই লড়াই, স্লোগান নিয়ে তারুণ্য পথশিশুদের নিরক্ষরতা দুরিকরণে যে কাজ করে যাচ্ছে তা আরো গতিশীল ও শোভনীয় হোক।

এছাড়া অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন তারুণ্য’র উপদেষ্টা ও সহকারী শিকিক্ষা মাধবী মজুমদার, তারুণ্য’র উপদেষ্টা কল্লোল দাশ, এছাড়া সাপ্তাহিক পুর্বদিকের সম্পাদক মুজাহিদ আহমদ, সাংবাদিক নজরুল ইসলাম মুহিব, তারুণ্য সংগঠনের সকল সদস্যবৃন্দ প্রমুখ।

পরে সন্ধ্যায়  কিশোর কিশোরী মেধা যাচাই প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্য পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্টানের মাধ্যমে অনুষ্টানের সমাপ্তি হয়।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *