মে ২৪, ২০১৭
Home » জাতীয় » বৃহস্পতিবার কুলাউড়ায় মাধ্যমিক শিক্ষক সমিতির নতুন কমিটি ও শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণের দাবিতে মানববন্ধন

বৃহস্পতিবার কুলাউড়ায় মাধ্যমিক শিক্ষক সমিতির নতুন কমিটি ও শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণের দাবিতে মানববন্ধন

এইবেলা, কুলাউড়া. ২৪ মে ::  কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নতুন কমিটি গঠন ও শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণের দাবিতে মানববন্ধন বৃহস্পতিবার। উপজেলা মাধ্যমিক সমিতি নির্বাচিত কমিটির অকার্যকর হওয়ায় দীর্ঘ সাড়ে ৪ বছর পর সংগঠনকে আবারও সংঘটিত করতে উদ্যোগ নিয়েছেন শিক্ষকরা। সেই সাথে তারা কুলাউড়া থেকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণের জোরালো দাবি জানাচ্ছেন।

জানা যায়, ২০১২ সালে নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নতুন কমিটি গঠিত হয় কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি। সভাপতি হিসেবে শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালিক ও সাধারণ সম্পাদক হিসেবে মহতোছিন আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফয়জুর রহমান ছুরুক। নির্বাচনে যেভাবে আলোড়ন সৃষ্টি করে বিজয়ী হন, নির্বাচনের পরে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি। ফলে মাধ্যমিক স্থরের শিক্ষকদের এই বৃহৎ সংগঠনটি মুখ থুবড়ে পড়ে খুব অল্পদিনে। ৩ বছরের নির্বাচিত কমিটি তাদের মেয়াদে উল্লেখ করার মত কোন কার্যক্রম পরিচালিত করতে পারেনি। এরপর আরও কেটে গেছে দেড় বছর। শিক্ষকরা তাই আবারও তাদের সংগঠন নিয়ে নতুন করে চিন্তাভাবনা শুরু করেন। সেই ভাবনা থেকে সম্প্রতি কর্মধা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মালিককে আহ্বায়ক করে ৯ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। বৃহস্পতিবার সেই আহ্বায়ক কমিটির হাত ধরে পুনাঙ্গ কমিটি আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে।

কমিটি গঠনের আগে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও শিক্ষক সমাবেশের আয়োজন করা হয়েছে।#