- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, লাইফ স্টাইল, শিক্ষাঙ্গন, স্থানীয়, স্লাইডার

মৌলভীবাজার জেলায় মাদরাসা থেকে একমাত্র জিপিএ-৫ পেল কুলাউড়ার রুশনা

এইবেলা ডেক্স, কুলাউড়া, ২৭ মে ::  ভাটেরার রুশনা মৌলভীবাজার জেলায় মাদরাসা শিক্ষা বোর্ড থেকে এবারের দাখিল পরীক্ষায় অংশ নিয়ে একটিমাত্র জিপিএ-৫ লাভ করেছে। জেলার মধ্যে পরীক্ষায় উক্তির্ণ ১ হাজার ৯শত ৩৪ জন শিক্ষার্থীর মধ্যে একমাত্র জিপিএ-৫ পেয়েছে রুশনা।

সে কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নের মাইজগাঁও গ্রামের ফিরুজ মিয়ার মেয়ে। ভাটেরা সাইফুল তাহমিনা মদিনাতুল উলুম দাখিল মাদরাসা থেকে সাধারণ বিভাগে পরীক্ষায় অংশ গ্রহণ করে রুশনা।

রুশনা ছেলেদের পিছনে ফেলে এবং জেলার মধ্যে একমাত্র জিপিএ-৫ পাওয়ায় মাদ্রাসা ও এলাকা জুড়ে আনন্দ বিরাজ করছে। এ আনন্দে রুশনার পরিবার প্রতিবেশিদের মধ্যে মিষ্টি বিতরণ করেন।

জানা যায়, অদম্য মেধাবী রুশনা মধ্যবিত্ত পরিবারের মেয়ে। পারিবারিক অভাব-অনটনের মধ্যেও সে দাখিল পরীক্ষায় অংশ গ্রহণ করে কৃতিত্ব দেখিয়েছে। লেখাপড়ার জন্য পর্যাপ্ত বই ছিল না রুশনার। এতসব প্রতিকূলতার মধ্যেও সে তার লেখাপড়া চালিয়ে যায়। স্বপ্ন পূরনে রুশনা ছিল দূঢ় প্রত্যয়ী।

Rushna GPA-5

মেধাবী রুশনা পিএসসি ও জেডেসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। রুশনা লেখাপড়া শেষ করে ব্যাংকার হওয়ার স্বপ্ন দেখছে। ৫ ভাই ৩ বোনের মধ্যে সে পঞ্চম।

রুশনার বড়ভাই আল-আমিন জানান, রুশনার ফলাফলে আমরা ও আত্মীয় স্বজন সবাই আনন্দিত। সে যেন তার লক্ষে পৌছাতে পারে এই দোয়া সকলের কাছে কামনা করি। উল্লেখ্য, এবছর মাদ্রাসা বোর্ডে জেলায় ২ হাজার ৮শত পরীক্ষার্থীর মধ্যে উক্তির্ণ হয়েছেন ১ হাজার ৯শত ৩৪জন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *