- আন্তর্জাতিক, ব্রেকিং নিউজ, স্লাইডার

কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র উদ্যোগে ইফতার মাহফিল ও রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা

এইবেলা, যুক্তরাজ্য. ০৭ জুন :: কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র উদ্যোগে এক ইফতার মাহফিল ও রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয় গত ৪ জুন রোববার পূর্ব লন্ডনের ব্রিকলেনল এর সোনারগাঁ রেষ্টুরেন্টে ।  ফয়সল আহমেদের সভাপতিত্বে এবং রোমান আহমদ ও রুহুল আমিনের যৌথ পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন সাবেক এমপি রুশনারা আলী বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন যথাক্রমে টাওয়ার হেমলেটস এর এক্সিকিউটিভ মেয়র জন বিগস ও টাওয়ার হেমলেটস কাউন্সিল এর নব নির্বাচিত স্পিকার কাউন্সিলার সাবিনা আক্তার ।

Uk 2

প্রধান অতিথির বক্তব্যে রুশনারা আলী কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সমাজসেবামূলক সকল কাজের ভূয়সী প্রশংসা করে বলেন, তিনি আবার  নির্বাচিত হলে অতীতের ন্যায় এসোসিয়েশন এর যে কোন কাজে তার সাহায্যের হাত প্রসারিত থাকবে । তিনি কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন এর  এসকল আর্তমানবতার সেবা মূলক কাজগুলো  চালিয়ে যাওয়ার তাগিদ দেন ।

বিশেষ অতিথির বক্তব্যে মেয়র জন বিগস বলেন সমাজসেবা একটি মহৎ কাজ আর এই মহৎ কাজে কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন অগ্রণী ভূমিকা রাখছে । তবে তিনি দেশের মতো এ দেশেও চ্যারিটি ওয়ার্ক করার পরামর্শ দেন ।

Uk 3

স্পিকার কাউন্সিলার সাবিনা আক্তার নিজেকে কুলাউড়ার মেয়ে হিসেবে গর্ববোধ করে বলেন কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন যে কাজটি করে যাচ্ছে তা সত্যিই অনেক প্রসংশার দাবি রাখে । তিনি আরোও বলেন কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন এর আর্তমানবতা মূলক কাজের  ফান্ড রাইজিং এর জন্য সকল ধরনের সহযোগিতা করবেন ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডেপুটি মেয়র  সিরাজুল ইসলাম, রেইচেল সন্ডারস, রাজিব আহমেদ,  সাবেক মতিনুজ্জামান, সাবেক সভাপতি মিসবাহ কামাল, তাজ ইলাম, ফারুক আহমেদ সুন্দর, আব্দুল মুহিত সুহেল, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ডঃ সাইফুল আলম চৌধুরী, আলতাফ হোসেন ,কবি নাট্যকার গোলাম কবির, জাহাঙ্গীর কবির ডাবলু, এবাদুর রহমান, মোয়াজ্জেম হোসেইন চৌধুরী রিপন, শফিকুর রহমান মেম্বার, ফজল আহমেদ ফজলু, জালাল আহমেদ, মুহিন আলম, ফরহাদ আজাদ, মোতাহির হোসেন, আব্দুল কাহির সুমন, নাজমুল হোসেইন, মিজানুর রহমান রোমান, আনোয়ার আহমদ প্রমুখ৷

ইফতার মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিতি ছিলেন বাংলাদেশী এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক সিরাজুল বাচিত চৌধুরী, জনপ্রিয় উপস্থাপক সাইদা চৌধুরীসহ কমিউনিটির স্বনামধন্য ব্যক্তিবর্গ ।

অনুষ্ঠানের শেষাংশে রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা ও দোয়া পরিচালনা করেন মুফতি মাওলানা মাহমুদ আলী ।  মোনাজাতে সারা বিশ্বের মুসলিম উম্মার জন্য বিশেষ দোয়া করা হয় ।

উল্যেখ্য অনুষ্ঠানের শুরুতেই গত ৩জুন লন্ডন ব্রীজে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানানো হয় এবং নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয় ।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *