- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

বড়লেখায় বন্যা পরিস্থিতির অবনতি হাওরপারে ৪ বন্যা আশ্রয় কেন্দ্র চালু

এইবেলা. বড়লেখা. ১৯ জুন :: 

বড়লেখার শহরাঞ্চল ও উজান এলাকায় ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলের পানি কিছুটা কমলেও নিম্নাঞ্চলের নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। হাকালুকি হাওরপারের তালিমপুর ও সুজানগর ইউনিয়নে খুলা হয়েছে চারটি বন্যা আশ্রয় কেন্দ্র।

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও ভারি বর্ষণে তালিমপুর ইউনিয়নের মুর্শিবাদকোরা, খুটাউরা, হাল্লা, কলারতলীপার গ্রামের রাস্তাঘাট বন্যার পানিতে তলিয়ে গেছে। ইউনিয়ন ভুমি অফিস ও হাকালুকি সরকারী প্রাইমারী স্কুলের প্রাঙ্গণ তলিয়ে গেছে। সুজানগর ইউনিয়নের ভোলারকান্দি, রাঙ্গিনগর, দশঘরি, বাড্ডা, ব্রাহ্মনের চক গ্রামের অধিকাংশ এলাকা নিমজ্জিত হয়েছে। পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার বর্নি, সুজানগর, দক্ষিণভাগ, দাসেরবাজার ইউনিয়নের প্রায় ২৫ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন। হাওরপারের দুর্গত মানুষের বসবাসের জন্য উপজেলা প্রশাসন তালিমপুর ইউনিয়নে হাকালুকি হাইস্কুল ও হাকালুকি প্রাইমারী স্কুলে এবং সুজানগর ইউনিয়নের ছিদ্দেক আলী উচ্চ বিদ্যালয় ও আজিমগঞ্জ প্রাইমারী স্কুলে বন্যা আশ্রয় কেন্দ্র খুলে দিয়েছে।

উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর জানান, অব্যাহত ভারিবর্ষণ আর পাহাড়ি ঢলে বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। ইউএনও’কে নিয়ে সোমবার তিনি বিভিন্ন এলাকা পরিদর্শন করে মানুষের দুর্ভোগের চিত্র প্রত্যক্ষ করেছেন। হাওরপারে দুই ইউনিয়নে চারটি আশ্রয় কেন্দ্র খুলে দেয়া হয়েছে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *