- আন্তর্জাতিক

লন্ডনে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় দলীয় নেতাকর্মীরাও

এইবেলা, লন্ডন, ১৫জুন:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারের লন্ডন সফরে অন্যান্য বারের চেয়ে কঠোর ও নিশ্চিদ্র নিরাপত্তার ব্যাবস্থা নেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর সংবর্র্ধনা সভার পাস বিতরনের আরোপ করা হয় কড়াকড়ি। প্রধানমন্ত্রীর প্রটোকলে থাকা কর্মকর্তা এবং বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তাদেরও প্রধানমন্ত্রীর নিরাপত্তার ব্যাপারে ব্যাস্ত সময় পার করতে দেখা যাচ্ছে এবারের সফরে। অনাকাংখিত পরিস্থিতি এড়াতে যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী সহ শীর্ষ নেতারা কর্মীদের সতর্ক থাকার নির্দেশও দেন আগেই ।

উল্লেখ্য, আওয়ামীলীগ সরকারের আমলে লন্ডনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর উপর একটি টিভি চ্যানেলের কার্যালয়ের অভ্যন্তরে হামলার ঘটনা ঘটে। এছাড়া প্রধানমন্ত্রীর গত সফরের সময়ে একটি গাড়িবহরে ডিম ছোড়া হচ্ছে-এমন একটি ভিডিও আপলোড করে যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা। পরে বিভিন্ন সামাজিক গনমাধ্যম ও অনলাইনে ছড়িয়ে পড়ে ভিডিওটি।  প্রধানমন্ত্রীর এবারের লন্ডন সফরসুচী ঘোষনার পরপরই সংবাদ সন্মেলন করে এ সফর সামনে রেখে বিক্ষোভের কর্মসুচী ঘোষনা করে যুক্তরাজ্য বিএনপি। ধারাবাহিকভাবে প্রতিদিন বিএনপির কর্মসুচী চলছে। যুক্তরাজ্য বিএনপির শীর্ষনেতারা এবারও প্রধানমন্ত্রীর গাড়িবহরে শুক্রবার ডিম ছোড়া হয়েছে এমন দাবি করলেও তাদের বক্তব্যের সপক্ষে কোন প্রমান দেখাতে পারেননি।

অবশ্য যুক্তরাজ্য আওয়ামীলীগের এক নেতা এ প্রতিবেদকের সাথে আলাপকালে দাবী করেন ,শুক্রবার বিএনপির নেতাকর্মীদের বহরকারী বাসে কয়েকশ ডিম ছিল। আমরা খবর পেয়ে পুলিশকে অবহিত করলে পুলিশ ডিমগুলো জব্দ করে।

এদিকে শনিবার বিকেলে প্রধানমন্ত্রী যখন হোটেলের ভেতরে ছিলেন তখন হিলটন হোটেলের বাইরে বিপুল সংখ্যক আওয়ামীলীগ-যুবলীগ,ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নেন। যুক্তরাজ্য ছাত্রলীগ নেতা হোটেলের সামনে ছাত্রলীগ নেতাকর্মীদের অবস্থান নেবার ছবি আপলোড করে ষ্টাটাসে লেখেন-‘ নেত্রী তোমার ভ নেই,আমরা আছি পাহারায়।

এদিকে একটি সুত্র জানায়,প্রধানমন্ত্রীর এবারের সফরের বিষয়য়ে হাইকমিশনের পাশাপাশি একাধিক পক্ষ থেকে তারঁ নিরাপত্তার বিষয়ে লন্ডনের পুলিশকে অবহিত করা হচ্ছে দফায় দফায়।

রিপোর্ট-মুনজের আহমদ চৌধুরী

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *