আগস্ট ৭, ২০১৭
Home » আন্তর্জাতিক » প্রবাসীর স্ত্রী’র উপর মিথ্যা মামলায় কাতার জাতীয় পার্টির নিন্দা

প্রবাসীর স্ত্রী’র উপর মিথ্যা মামলায় কাতার জাতীয় পার্টির নিন্দা

কাতার থেকে এম এ সালাম, ০৭ আগস্ট :: কাতার প্রবাসী ব্যবসায়ী ও রাজনীতিক হাজী বাশার সরকারের স্ত্রীকে বাংলাদেশে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় আটক করে হয়রানি করার প্রতিবাদ জানিয়েছে কাতার জাতীয় পার্টি। মুন্সীগঞ্জের স্থানীয় সাংবাদিক নাসিরুদ্দিন উজ্জলের মামলায় গত ৩০ জুলাই তাঁকে গ্রেফতার করা হয়।

৫ আগস্ট রাতে দোহায় স্থানীয় এক রেস্তোরাঁয় আয়োজিত এই প্রতিবাদ সভা সঞ্চালনা করেন সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম।  এতে সভাপতিত্ব করেন কাতার জাতীয় পার্টির সভাপতি হাজী বাশার সরকার। প্রতিবাদ সভায় বক্তব্য দেন-কাতার আওয়ামী লীগের সাবেক সভাপতি সিইসি নজরুল ইসলাম, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব সাহাব উদ্দিনের ছোট ভাই মোঃ কফিল উদ্দিন, কাতার জাতীয় পার্টির সহ সভাপতি আলাল খান, আব্দুর রহিম, সধারন সম্পাদক সিরাজুল ইসলাম শাহিন, বৃহত্তর ঢাকা সমিতির সহ সভাপতি ইঞ্জিনিয়ার আলীম উদ্দিন, যুগ্ম সাধারন সম্পাদক কাসেম পারবেজ, ইঞ্জিনিয়ার আব্দুল ওয়াদুদ, কাতার আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল ইসলাম, মহানগর আওয়ামীলীগের সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক আহমেদ মালেক, জতীয় পার্টি কাতারের সিনিওর সহ সভাপতি আব্দুল মান্নান, সহ সভাপতি বকুল মিয়া, যুব সংহতির সহ সভাপতি শাহ এনামুল হক টিটু, সাংগঠনিক সম্পাদক মুবিন আহমেদ, মসাহিদ খান, হাবিব আহসান, ফেন্সুগঞ্জ কল্যাণ সমিতির সহ সভাপতি এহসানুর রহমান ইরাক সহ বিভিন্ন রাজনৈতিক সমাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা অবিলম্বে এ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে হাজী বাশারের স্ত্রীর মুক্তি কামনা করেন। তাঁরা বলেন, স্থানীয় ওই সাংবাদিক আর্থিক চাঁদা না পেয়ে প্রতিশোধপরায়ণ হয়ে হাজী বাশার সরকারের স্ত্রীকে হয়রানির পথ বেছে নিয়েছে। অথচ তিনি চিকিৎসার উদ্দেশ্যে বাংলাদেশে গিয়েছেন এবং এ ধরণের কোনো কর্মকান্ডের সঙ্গে তার নূন্যতম সম্পর্ক থাকার প্রশ্ন আসে না। প্রশাসনের উচিত নিরপেক্ষ ভূমিকা পালন করে তাঁকে সসম্মানে মুক্তি দেওয়া এবং ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করা।