- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, শিক্ষাঙ্গন, স্লাইডার

কমলগঞ্জের দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয়ে ২ দিনব্যাপী বিজ্ঞান উৎসব সমাপ্ত

এইবেলা, কমলগঞ্জ, ১৯ আগস্ট ::  মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অংশ গ্রহনে শুরু হয়েছে ২ দিনব্যাপী বিজ্ঞান উৎসব-২০১৭ শনিবার বিকেলে সমাপ্ত হয়েছে।

দুপুর ১২ টায় বিজ্ঞান উৎসব-২০১৭ এর সমাপনি দিনে প্রজেক্ট প্রদর্শনী স্টলগুলো পরিদর্শন করেন বিশিষ্ট লেখক-গবেষক, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ও শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল।

Moulvibazar Science festival Pic (1)

মণিপুরী বিজ্ঞান প্রজন্ম -এর আয়োজনে শনিবার বিকাল ৫টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরনী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক-গবেষক, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ও শিক্ষাবিদ ড: জাফর ইকবাল।

দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক প্রভাত কুমার সিংহের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার, সিলেট এর উপ-পরিচালক দেবজিৎ সিন্হা, কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক, মণিপুরী মাধ্যমিক শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি কৃষ্ণ কুমার সিংহ, স্থানীয় ইউপি সদস্য রুপেন্দ্র কুমার সিংহ।

স্বাগত বক্তব্য রাখেন বিজ্ঞান উৎসব কমিটির আহ্বায়ক সুকান্ত সিংহ।

কমলগঞ্জ উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের বিজ্ঞান চর্চায় উৎসাহ প্রদানে এ উৎসবের আয়োজন করা হয়। উৎসবে প্রজেক্ট প্রদর্শণী, প্রশিক্ষণ কর্মশালা, বিজ্ঞান সভা ও ক্যারিয়ার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ও কুইজ প্রতিযোগিতাসহ আরো অনেক কিছু ছিল। বিজ্ঞান উৎসবে কমলগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৫০জন শিক্ষার্থী অংশ গ্রহন করে।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *