- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্লাইডার

রাজনগরে ৩ কেজি গাঁজা ও প্রাইভেট কারসহ আটক ৫

এইবেলা, রাজনগর, ২৯ আগস্ট :: মৌলভীবাজারের রাজনগরে একটি প্রাইভেট কারসহ হবিগঞ্জের মাধবপুরের ৫ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৩ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এদিকে উপজেলার উত্তরভাগ চা বাগানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬ হাজার লিটার দেশী মদ জব্দ ও অবৈধ ভাবে মদ বিক্রির দায়ে ওই বাগানের ৩ শ্রমিকের একজনকে ৯ মাস ও ২জনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেন আদালত।

পুলিশ ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের ইন্দানগর চা বাগানে গাঁজা বিক্রির জন্য নিয়ে আসে হবিগঞ্জের মাধবপুর উপজেলার গোবিন্দপুর গ্রামে ৪ ব্যক্তি। ওই বাগানের রাম কুমারের (৫৩) কাছে তা বিক্রির কথা ছিল। বাগানে যাওয়ার আগে ওই ইউনিয়নের পানিশাইল এলকায় ঘুরা ফেরা করার সময় স্থানীয় লোকজন তাদের আটক করে।

পরে রাজনগর থানার এসআই নূরুন্নবি ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে নিয়ে আসেন। এসময় তাদের কাছ থেকে ৩ কেজি গাঁজা ও একটি প্রাইভেট কার উদ্ধার করা হয়। প্রাইভেট কারের সামনে ও পেছনে দুটি প্লেট নম্বর লাগানো রয়েছে। আটককৃতরা হলো- হবিগঞ্জের মাধবপুর উপজেলার গোবিন্দপুর গ্রামে মো. হোসেন (২৭), মো. রায়হান মিয়া (২০), হেলাল মিয়া (১৮) ও সবুজ মিয়া (২৫) এবং ইন্দানগর চা বাগানের রাম কুমার (৫৩)। রাজনগর থানার এসআই নূরুন্নবি বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। পরে তাদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে।

এদিকে উত্তরভাগ চা বাগানের লাইসেন্সধারী মদের পাট্টায় ভ্রাম্যমান আদালত চালিয়েছেন রাজনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শরিফুল ইসলাম। সোমবার সন্ধ্যায় ওই বাগানের মদের পাট্টায় অভিযান চালিয়ে অবৈধভাবে মদ বিক্রির দায়ে ওই বাগানেরই বলরাম কুমার ধর (২৮), সুমন মৃধা (২৩) ও মুন্না দোষাদ (২৫) আটক করা হয়।

পরে ভ্রাম্যমাদ আদালত চালিয়ে বলরাম কুমার ধরকে ৯ মাসের বিনাশ্রম এবং সুমন মৃধা ও মুন্না দোষাদকে ৬মাস করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। এসময় ওই মদের দোকানে বিভিন্ন রেজিস্টার ও নথি দেখে ১০৫৩ লিটার মদের গড়মিল পাওয়া যায়। পরে  ওই মদের পাট্টা সীলগাল করে ৬৪৯৮ লিটার দেশী মদ জব্দ করা হয়। এসময় কুলাউড়ার ভাটেরা এলাকার নূরু হোসন (৩৭) নামে এক ছোলাই মদ বিক্রেতাকে আটক করে ৩ হাজার ৫শ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, আটককৃতদের মাদকদ্রব্য আইনে মামলা দিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে। ভ্রাম্যমান আদালদের সাজাপ্রাপ্ত আসামীদেরও জেল হাজতে পাঠানো হয়েছে।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *