সেপ্টেম্বর ২০, ২০১৭
Home » জাতীয় » বড়লেখায় প্রতারক দম্পতির ১ বছরের সশ্রম কারাদণ্ড

বড়লেখায় প্রতারক দম্পতির ১ বছরের সশ্রম কারাদণ্ড

আব্দুর রব, বড়লেখা, ২০ সেপ্টেম্বর ::

 

বড়লেখার দুই ব্যবসায়ীকে সুইডেন পাঠানোর নামে ২৮ লাখ ৬০ হাজার টাকা আত্মসাতকারী সিলেটের গোলাপগঞ্জের প্রতারক দম্পতি আব্দুল আজিজ ও সুমি বেগমকে ১ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন বড়লেখা সিনিয়র জুডিশিয়েল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসান জামান।

২০ সেপ্টেম্বর বুধবার জনাকীর্ণ আদালতে তিনি এ সংক্রান্ত প্রতারণা মামলার রায় ঘোষণা করেন। বাদীপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড়ভোকেট জিল্লুর রহমান ও আদালতের সরকারী এপিপি অ্যাডভোকেট গোপাল দত্ত।

আদালতের জি.আর-২০১/১৪ নং মামলা সুত্রে জানা গেছে, সিলেট জেলার গোলাপগঞ্জের পানি আগা গ্রামের রইছ আলীর ছেলে আব্দুল আজিজ ও তার স্ত্রী সুমি বেগম ২০১৪ সালের প্রথম দিকে বড়লেখার ব্যবসায়ী শহিদুল ইসলাম নানু ও লুৎফুর রহমানকে সুইডেন পাঠানোর নামে ২৮ লাখ ৬০ হাজার টাকা হাতিয়ে নেয়। সুইডেন পাঠাতে ব্যর্থ হলে টাকা ফেরত চাইলে ভয়ভীতি ও হুমকি-ধমকি প্রদান করায় ভুক্তভোগী লুৎফুর রহমান তাদের বিরুদ্ধে থানায় প্রতারণা মামলা করেন। পুলিশ আসামীদের গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে।

আদালতের এপিপি অ্যাডভোকেট গোপাল দত্ত সুইডেন নেয়ার নামে দুই ব্যবসায়ীর টাকা হাতিয়ে নেয়ার মামলায় প্রতারক দম্পতির ১ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় ঘোষণার সত্যতা স্বীকার করেন।  #