- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

‘গ্রীন কুলাউড়া, ক্লিন কুলাউড়া’ গঠনে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময়

এইবেলা, কুলাউড়া,  ১২ অক্টোবর ::  ‘গ্রীন কুলাউড়া, ক্লিন কুলাউড়া’ এই প্রতিপাদ্য নিয়ে ২০৩০ সালের মধ্যে জাতিসংঘের দেয়া ভিশন ‘এসডিজি’ (সাসট্যানেভল ডেভলপমেন্ট গোল) এর আওতায় কুলাউড়াকে অর্ন্তভুক্তিকরনের উদ্দেশ্যে এক মতবিনিময় সভা করা হয়েছে। বুধবার বিকালে উপজেলা পরিষদ সভাকক্ষে সাংবাদিকদের সাথে এ মতবিনিময় সভা করে কুলাউড়া উপজেলা প্রশাসন।

কুলাউড়াকে সবুজের অবয়ারণ্য এবং কুলাউড়ার নানাবিধ সমস্যা সমাধানে বিভিন্ন পরিকল্পনা তুলে ধরেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মো. গোলাম রাব্বী ও কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম মুসা।

‘গ্রীন কুলাউড়া,ক্লিন কুলাউড়া’ নিয়ে অচিরেই কাজ শুরু করার আশ্বাস দিয়ে ইউএনও চৌধুরী মো. গোলাম রাব্বী বলেন, কুলাউড়ায় শিশু কল্যান ট্রাষ্ট গঠন, বিজয় দিবসের পুর্বে স্মৃতি সৌধের সংস্কার কাজ সম্পন্নকরন এবং স্মৃতি সৌধের পার্শ্বে কুলাউড়া প্রেসক্লাব, কুলাউড়া পাবলিক লাইব্রেরী ও শিল্পকলা একাডেমীসহ একটি কমপ্লেক্স ভবন নির্মানের পরিকল্পনা রয়েছে। এসব পরিকল্পনা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

তিনি আরও বলেন, পৌর শহরে যানঝট সমস্যা, অবৈধ ফুটপাত দখল উচ্ছেদ বিষয়ে বিভিন্ন সামাজিক সংগঠন, পরিবহন ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের সাথে আমরা খুব শিগিরই আলোচনা করবো। প্রতি বছর বজ্রপাতে মানুষ মারা যাচ্ছে। জলবায়ু পরিবর্তনের কারনে এমনটি হচ্ছে। সেক্ষেত্রে কুলাউড়া উপজেলায় এক বছরের মধ্যে আমরা এক লক্ষ তাল গাছের চারা রোপনের উদ্যোগ নিয়েছি। খুব তাড়াতাড়ি আমরা আমাদের কার্যক্রম শুরু করতে যাচ্ছি।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম মুসা বলেন, ব্যক্তি স্বার্থ কিংবা কোন বিশেষ সংগঠনের স্বার্থ বিবেচনা না করে সাধারণ জনগনের কথা বিবেচনায় আনা এখন সময়ের দাবি। দেশ এগিয়ে যাচ্ছে। কুলাউড়া সে তুলনায় অনেক পিছিয়ে। কুলাউড়াকে সুন্দর করতে এবং যানজট নিরসনে অগ্রণী ভুমিকা পালনে আমরা শক্ত অবস্থান নিবো। এতে আপনাদের সকলের সর্বাত্মক সহযোগীতা কামনা করছি।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কুলাউড়া পৌরসভার মেয়র আলহাজ্জ শফি আলম ইউনুছ, বিশিষ্ট সাংবাদিক এম. শাকিল রশীদ চৌধুরী, ভাটেরা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, সাংবাদিক খালেদ পারভেজ বখস, চৌধুরী আবু সাঈদ ফুয়াদ, এম মছব্বির আলী, আব্দুল কুদ্দুস, আলাউদ্দিন কবির, সাইদুল হাসান সিপন, শাকির আহমদ।

উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা জগলুল হায়দার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শিমুল আলী, পৌর কাউন্সিলর মঞ্জুরুল আলম চৌধুরী খোকন, সাংবাদিক আবদুল আহাদ, এম এ কাইয়ুম, তারেক হাসান ও মাহফুজ শাকিল।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *