অক্টোবর ২২, ২০১৭
Home » ব্রেকিং নিউজ » মৌলভীবাজারে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মতবিনিময়

মৌলভীবাজারে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মতবিনিময়

এইবেলা, মৌলভীবাজার, ২২ অক্টোবর :: জাতীয়করণের লক্ষ্যে ঘোষিত বেসরকারী কলেজের শিক্ষকদের জন্য প্রধানমন্ত্রীর অনুশাসন, নন ক্যাডার ও জাতীয় শিক্ষানীতি ২০১০ এ বর্ণিত নির্দেশনার অন্তর্ভুক্ত করে বিধিমালা জারির দাবিতে সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি মৌলভীবাজার জেলা ইউনিট।

রোববার (২২ অক্টোবর) সকালে মৌলভীবাজার সরকারী কলেজর শিক্ষক পরিষদ মিলনায়তনে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি মৌলভীবাজার জেলা ইউনিটের সভাপতি ও মৌলভীবাজার সরকারী কলেজের অধ্যক্ষ সৈয়দ মুহিবুল ইসলাম, মৌলভীবাজার সরকারী কলেজের উপাধ্যক্ষ ড. ফজলুল আলী, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি মৌলভীবাজার জেলা ইউনিটের সাধারণ সম্পাদক ও ইংরেজী বিভাগের অধ্যাপক আবু হানিফ।

এসময় বক্তারা নিরে দাবীগুলো বাস্তবায়নের মাধ্যমে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। জাতীয় শিক্ষানীতি ২০১০এর আলোকে “জাতীয়করণকৃত কলেজের শিক্ষকবৃন্দকে নন-ক্যাডার করে তাদের চাকরি মাননীয় প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী স্ব স্ব কলেজে সুনির্দিষ্ট করে আগামী ১৬ নভেম্বর ২০১৭ এর মধ্যে স্বতন্ত্র বিধিমালা জারি করতে হবে।  জাতীয়করণের আদেশ জারির পূর্বেই বিধিমালা প্রণয়ন করতে হবে। সরকারী কর্মকমিষন কর্তৃক গৃহীত প্রতিযোগিতামূলক বিসিএস পরীক্ষারন মাধ্যমে নিয়োগের জন্য সুপারিশ ব্যতীত অন্য কোন পথে (যেমন: বিভিন্ন প্রকল্প, ১০%, প্রদর্শক বা অন্য যে কোন প্রক্রিয়ার) কোন ব্যক্তিকে ক্যাডারভুক্ত করা যাবে না। সম্প্রতি সরকারীকরণ করা ১২টি মডেল কলেজের শিক্ষকদেরও অনুরূপ বিধিমালার আওতায় আনতে হবে।