- জাতীয়, ব্রেকিং নিউজ, স্লাইডার, হবিগঞ্জ

হবিগঞ্জ হাসপাতালে নবজাতক ফেলে উধাও মা

এইবেলা, হবিগঞ্জ,  ২৪ অক্টোবর ::

হবিগঞ্জ সদর হাসপাতালে এক নবজাতক শিশুকে রেখে পালিয়ে গেছেন মা। এ নিয়ে হাসপাতালজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। শিশুটিকে নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বেশ বিপাকে পড়লেও শেষ পর্যন্ত তাকে সমাজসেবা কার্যালয়ে হস্তান্তর করা হয়।

অবশ্য এ বিষয়ে তেমন কিছু জানেন না বলে জানিয়েছেন জেলা সমাজসেবা অফিসের সহকারী পরিচালক মো. হাবিবুর রহমান।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত মঙ্গলবার সকালে বাহুবল উপজেলার পুটিজুরি গ্রামের ফয়েজ মিয়ার স্ত্রী আজিমা আক্তার নামে এক মহিলা প্রসব ব্যথা নিয়ে সদর হাসপাতালে ভর্তি হন। এরপর তিনি একটি পুত্রসন্তান জন্ম দেন।

চার দিন লালন-পালন করে শুক্রবার সন্ধ্যায় হাসপাতালের পাশের বিছানায় থাকা সাফিয়া বেগম নামে এক নারীর কাছে ওই নবজাতককে দিয়ে বাথরুমে যায়। এরই মধ্যে ৪ দিন অতিবাহিত হলেও তিনি আর ফিরে আসেননি।

বিষয়টি সাফিয়া বেগম হাসপাতাল কর্তৃপক্ষকে জানালে রোববার সন্ধ্যায় হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটিকে প্রয়োজনীয় চিকিৎসা ও ওষুধপত্র দিয়ে সমাজসেবা অফিসের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করে।

খবরটি ছড়িয়ে পড়লে নবজাতক পুত্র সন্তানটিকে দত্তক নিতে দিনভর বিভিন্ন এলাকা থেকে দম্পতিরা হাসপাতালে ছুটে আসেন।

সদর আধুনিক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. বজলুর রহমান জানান, শিশুটির অভিভাবকের জন্য দিনভর অপেক্ষা করা হয়েছে। তার মা-বাবার কোনো সন্ধান না পাওয়ায় অবশেষে তাকে রোববার সন্ধ্যায় সমাজসেবা কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে।

সদর থানার ওসি ইয়াছিনুল হক জানান, হাসপাতালের ভর্তি খাতা অনুযায়ী শিশুর মা আজিমা আক্তারের বাড়ি বাহুবলে। বাহুবল থানার মাধ্যমে তার মা-বাবার খবর নেয়া হচ্ছে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *