- কৃষি, জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্লাইডার

কৃষি উন্নয়ন হলে বাংলাদেশের উন্নয়ন সুনিশ্চিত : হুইপ শাহাব উদ্দিন

এইবেলা, জুড়ী, ২৪ অক্টোবর ::  বাংলাদেশ একটি কৃষি মাতৃক দেশ। কৃষকদের মুখে হাসি ফুটাতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। বেশি বেশি করে মাঠে ফসল ফলালে বিদেশ থেকে কোন পণ্য ক্রয় করতে হবে না। দেশের ফলনে দেশ উন্নয়নের দিকে আগাবে। কৃষি উন্নয়ন হলে বাংলাদেশের উন্নয়ন সুনিশ্চিত।

২৪ অক্টোবর  মঙ্গলবার  দুপুরে জুড়ী উপজেলা কৃষি পূর্নবাসন বাস্তবায়ন কমিটির উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শাহাব উদ্দিন (এমপি)।

তিনি বলেন আওয়ামীলীগ সরকার কৃষিবান্ধব সরকার। কৃষকদের সকল প্রকার সহায়তা প্রদানে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের মানুষের উন্নয়ন হয়, উন্নয়ন হয় শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, কৃষি ও রাস্তাঘাটের। সুখ শান্তিতে দিন কাটায় খেটে খাওয়া মানুষেরা।

মঙ্গলবার জুড়ী উপজেলায় শীত মৌসুমে ভূট্রা, সরিষা, বিটি বেগুন ও পরবর্তী গ্রীষ্মকালিন মুগ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের শুভ উদ্বোধ করেন তিনি। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়নমূলক কাজ করার সুযোগ দানে সকলের প্রতি আহবানও জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিকের সভাপতিত্বে ও আজিজুর রহমানের সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা দেবল সরকার।

অনুষ্ঠানে বিশেষ অথিতির বক্তব্য দেন, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি বদরুল হোসেন, উপজেলা আওয়ামীলীগ আহবায়ক আলহাজ্ব আজির উদ্দিন, যুগ্ম আহবায়ক শফিক আহমদ, জুড়ী উপজেলা চেয়ারম্যান গুলশান আরা মিলি, মহিলা ভাইস চেয়ারম্যান রনজিতা শর্ম্মা, আওয়ামীলীগ নেতা নজমুল ইসলাম, জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দিন, পশ্চিম জুড়ী ইউপি চেয়ারম্যান শ্রী কান্ত দাশ, কৃষকদের পক্ষ থেকে বক্তব্য দেন গৌর কৃষ্ণ দাশ।

আলোচনা সভা শেষে দফায় দফায় বন্যা ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে হাকালুকি হাওর পাড়ের জুড়ী উপজেলার ক্ষতিগ্রস্থ ৪ হাজার ৫ শ ৮০ জন কৃষকের মাঝে বীজ, রাসায়নিক সার ও নগদ ১ হাজার টাকা করে প্রদান করেন অতিথিরা। এর আগে সকাল সাড়ে ১১টায় মানিকসিংহ বাজার-জায়ফরনগর ইউপিসি রাস্তা উন্নয়ন ভিত্তি প্রস্তর স্থাপন করেন জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন (এমপি)।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *