- জাতীয়, ব্রেকিং নিউজ, স্লাইডার, হবিগঞ্জ

মাধবপুর পৌরসভার ৫৬ কর্মকর্তা কর্মচারীর বেতন বন্ধ

রোকন উদ্দিন লস্কর, মাধবপুর, ১৩ নভেম্বর :: 

হবিগঞ্জের মাধবপুর পৌরসভার আর্থিক সংকটের কারণে ৫৬ কর্মকর্তা কর্মচারী প্রায় ১ বছর ধরে নিয়মিত বেতন পাচেছ না। গত ৩ মাস ধরে বেতন পুরোপুরি বন্ধ। বেতন বন্ধ হওয়ার কারণে কর্মকর্তা ও কর্মচারীরা পরিবার পরিজন নিয়ে খুব কষ্টে দিন কাটাচ্ছেন।

রাষ্ট্রীয় কোষাগার থেকে কর্মকর্তা কর্মচারীদের বেতন, ভাতা ও পেনশন সুবিধাদি প্রদানের দাবিতে দীর্ঘদিন ধরে সারা দেশের ন্যায় মাধবপুর পৌরসভার কর্মকর্তা কর্মচারীগণ বিভিন্ন আন্দোলন কর্মসূচি পালন করে এলেও কোনো ফল হয়নি।

 চাকুরী জাতীয়করণ ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে সারাদিন কর্ম বিরতি পালন করেছেন তারা। এ কারণে মাধবপুর পৌরসভার সকল কর্মকান্ড বন্ধ ছিল। এতে পৌরবাসীর নাগরিক সেবা ব্যাহত হয়েছে। সারাদিন পৌরসভার বিভিন্ন কক্ষ তালাবদ্ধ ছিল। মাধবপুর পৌরসভার সহকারী প্রকৌশলী শহিদুল ইসলাম জানান, পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের বেতন পৌর কর্তৃপক্ষ পরিশোধ করে আসছিল। কিন্তু এক বছর ধরে মাধবপুর পৌরসভায় পর্যাপ্ত তহবিল না থাকায় কর্মচারীদের বেতন অনিয়মিত হয়ে পড়ে।

এর মধ্যে গত ৩ মাস ধরে ৫৬ জন কর্মকর্তা ও কর্মচারীদের বেতন বন্ধ রয়েছে। এ কারণে পরিবার পরিজনের ভরনপোষণ এখন কষ্টসাধ্য হয়ে পড়েছে। প্রশাসনিক কর্মকর্তা বিনয় রায় জানান, চাকুরী জাতীয়করণ ও বকেয়া বেতন পরিশোধ না করা হলে তাদের পক্ষে দায়িত্ব পালন করা অসম্ভব হয়ে পড়বে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *