- তথ্য-প্রযুক্তি, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্লাইডার

কুলাউড়ায় গ্রাম আদালতের ভিডিও প্রদর্শনী নিয়ে হট্টগোল: চেয়ারম্যানর বিরুদ্ধে আ’লীগ নেতাকে লাঞ্চিত করার অভিযোগ

এইবেলা ডেক্স, কুলাউড়া, ৩০ নভেম্বর ::  কুলাউড়া উপজেলার গাজীপুর বাজারে বুধবার (২৯নভেম্বর) রাতে গ্রাম আদালতের জনসচেতনতামুলক ভিডিও প্রদর্শনীতে মাইকের আওয়াজ নিয়ে তুমুল হট্টগোল হয়েছে। এ সময় জয়চন্ডী ইউনিয়নের চেয়ারম্যান কমর উদ্দিন আহমদ কমরু গাজীপুর বাজার ব্যবসায়ীর সভাপতি ও আওয়ামী লীগ নেতা খুরশিদ মিয়াকে লাঞ্চিত করেছেন বলে অভিযোগ উঠেছে।

এ নিয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে নানা স্লোগান দিয়ে পৌর শহরে মিছিল ও থানার সামনে সমাবেশ করেন ওই বাজারের ব্যবসায়ীসহ স্থানীয় লোকজন। এদিকে চেয়ারম্যান কমর উদ্দিন আহমদ কমরু আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সরকারি প্রোগ্রাম বন্ধ করে দেয়ার পাল্টা অভিযোগ করেছেন।

স্থানীয় লোকজন, ব্যবসায়ী ও তৈমুছ আলী জানান, বুধবার এশার নামাজের সময় গাজিপুর মসজিদ থেকে ৪টি দোকান পূর্ব পাশে চেয়ারম্যান-মেম্বাররা মাইক বাজিয়ে কি একটা কর্মসুচি পালন করছিলেন। এসময় গাজিপুর বাজার ব্যবসায়ী সভাপতি ও জয়চন্ডী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি খুরশিদ মিয়া চেয়ারম্যানকে মাইকের সাউন্ড কমানোর জন্য অনুরোধ করেন। আমিও সমর্থন করি। এসময় চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে বলেন, আমি কিতা বেঠিন নাচাইয়ার নি? এ নিয়ে বাকবিতন্ডার একপর্যায়ে ব্যবসায়ী খুরশীদ আলীকে চড়-থাপ্পর মারেন তিনি। আমি কাছে গেলে আমাকেও ঘুষি মারেন। আমার নাক দিয়ে অনেক রক্ত বের হয়।

ঘটনা জানাজানি হলে লোকজন জড়ো হয়ে বিক্ষোভ করেন। পরে বিক্ষুব্ধ জনতা ও ব্যবসায়ীরা রাত সাড়ে ৯ টার দিকে কুলাউড়া থানার সামনে অবস্থান নেন। সড়ক অবরোধ করে তারা চেয়ারম্যান কমরুকে গ্রেফতারের দাবি জানান। এসময় জয়চন্ডী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রব মাহবুব বিক্ষোভকারীদের উদ্দেশ্যে বক্তব্যে বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে কমরুকে গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে।

এ বিষয়ে গ্রাম আদালতের কুলাউড়া উপজেলা সমন্বয়কারী সুফিয়া খাতুন ও ইউনিয়ন সহকারী নাজমিন বেগম জানান, ইউনিয়নের অন্যান্য বাজারের ন্যায় গাজীপুর বাজারে রাত ৮ টায় গ্রাম আদালতের  জনসচেতনতামুলক একটি ভিডিও প্রদর্শনী শুরু হয়। এতে বাজারের লোকজনসহ এলাকাবাসী জড়ো হন। অতিথি হিসাবে অনুষ্ঠানে উপস্থিত হন জয়চন্ডী ইউপির চেয়ারম্যান কমর উদ্দিন আহমদ কমরু, ইউপি সদস্য রমজান আলী, মহিলা সদস্য আমিরুন বেগমসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। এসময় বাজারের ব্যবসায়ী সমিতির সভাপতি খুরশিদ মিয়া প্রদর্শণীতে মাইক বন্ধ করার কথা বলেন। বিষয়টি নিয়ে বাজার সভাপতির সাথে চেয়ারম্যান-মেম্বারদের বাক-বিতন্ডা হয়। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে বন্ধ করে দেয়া হয় জনসচেতনতামুলক ভিডিও প্রদর্শনী।

এব্যাপারে জয়চন্ডী ইউনিয়নের চেয়ারম্যান মো. কমর উদ্দিন আহমদ কমরু জানান, গ্রাম আদালত সক্রিয়করণ উপলক্ষে সরকারি নির্দেশে ঘাগটিয়া এলাকায় দুপুর ১২ টায় র‌্যালি আলোচনা সভা শেষে গাজীপুর বাজারে রাতে ভিডিও প্রদর্শণী করা হয়। অনুষ্ঠান চলাকালে রাত ৮টা ১০ মিনিটে আমি সেখানে যাই। সেখানে যাওয়ার পর খুরশিদ মিয়া উচ্চস্বরে মাইক কেন বাজানো হচ্ছে, সেই কথা বলে গালিগালাজ করে ভিডিও প্রদর্শনীর মাইকের তার ছিড়ে ফেলেন। চেয়ারম্যান-মেম্বারসহ আয়োজকরা সরকারি প্রোগ্রামের বিষয়টি তাঁকে বুঝানোর চেষ্টা করলে তিনি আরও উত্তেজিত হয়ে গালিগালাজ করতে থাকেন। আমরা এর প্রতিবাদ জানাই এবং সরকারি প্রোগ্রাম উনার গালিগালাজের কারণে বন্ধ করে দিতে বাধ্য হই। এখানে মারামারির কোন ঘটনা হয়নি।

এব্যাপারে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিনয় ভুষণ রায় জানান, রাতে তারা প্রতিবাদ সমাবেশ করে অভিযোগ দিবে বলে চলে যায়। বৃহস্পতিবার বিকাল পর্যন্ত কোন অভিযোগ থানায় দায়ের করা হয়নি।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *