ডিসেম্বর ২৯, ২০১৭
Home » জাতীয় » মৌলভীবাজারে শেখ বোরহান উদ্দিন সোসাইটির আয়োজনে মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত

মৌলভীবাজারে শেখ বোরহান উদ্দিন সোসাইটির আয়োজনে মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত

 

এইবেলা, মৌলভীবাজার, ২৯ ডিসেম্বর ::

মৌলভীবাজারের স্বনামধন্য সামাজিক সংগঠন শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামী সোসাইটি’র আয়োজনে জেলার সর্ববৃহৎ মেধা যাচাই পরীক্ষা অত্যন্ত সুন্দর ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষা কেন্দ্রের প্রধান ও মৌলভীবাজার সরকারী কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আবু হানিফের সার্বিক তত্ত্বাবধানে ২৯ ডিসেম্বর শুক্রবার মৌলভীবাজার সরকারী কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষা সকাল ১০টা থেকে শুরু হয়ে ১২টা ৩০ মিনিটে সমাপ্তি হয়। এ মেধা যাচাই পরীক্ষায় জেলার বিভিন্ন প্রাথমিক, কিন্ডারগার্ডেন, মাদ্রাসা ও মাধ্যমিক স্কুলের ৩য় থেকে ১০ম শ্রেণীর প্রায় আড়াই হাজার ছাত্র-ছাত্রী অংশ নেয়।

পরীক্ষা চলাকালীন সময়ে বিভিন্ন সময় হল পরিদর্শন করেন মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক মোঃ মিছবাউর রহমান, জুড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির সভাপতি ডাঃ সাদিক আহমদ, বিশিষ্ট লেখক ও বিআইএস’র উপদেষ্ঠা মোহাম্মদ আবু তাহেরসহ জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংবাদিকবৃন্দ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাসহ অভিভাবকবৃন্দ।

বিআইএস’র সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব, মহাসচিব জুবায়ের আলী আহমদ, সাংগঠনিক সচিব নাফিস ইমতিয়াজ চৌধুরী, অর্থ সচিব মোঃ নাজমুল হোসাইন,পরীক্ষা কমিটির নির্বাহী পরিচালক (সার্বিক) ও হল সুপার এম এ সামাদ, পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরী মোঃ মেরাজ, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক তাকবীর হোসাইন ও সোহান হোসেন হেলাল, নির্বাহী পরিচালক সৈয়দ শাহ সাব্বির আহমেদ, ওবায়দুর রহমান, ইকবাল আহমদ, জুবায়ের আহমদ, রাফি কোরেশী, ওয়াসিম আহমেদ নিশান, শামীম আহমদ, মাহফুজ শাকিল, মোঃ আল আমিন, শামীম আহমদ, মোঃ রিপন মিয়া, আবুল হোসাইন, কামরুল ইসলাম, সোহেল আশরাফ, এম এ কাইয়ুম সুলতান, রুমেল আহমদ, জাকির হোসেন কোরেশী প্রমুখ।

উল্লেখ্য, পরীক্ষায় অংশ নেয়া আগত শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দের উপচেপড়া ভিড় ছিল খুবই লক্ষণীয়। এই মেধা যাচাই পরীক্ষা কার্যক্রম মৌলভীবাজারে আগামীতে অব্যাহত থাকবে।##