- বিনোদন, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কমলগঞ্জে ঘোড়ামারায় মণিপুরী থিয়েটারের তিনদিনব্যাপী “অদ্বিতীয়া নাটরঙ্গ”

এইবেলা, কমলগঞ্জ, ০৯ জানুয়ারি ::

“মাতঙ্গী সনে মাতো জীবন রঙ্গে” এই শ্লোগান নিয়ে আজ বুধবার থেকে ১২ জানুয়ারি শুক্রবার পর্যন্ত তিনদিনব্যাপী মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের ঘোড়ামারা গ্রামে নটমন্ডপে মণিপুরী থিয়েটারের আয়োজনে একক অভিনয় উৎসব “অদ্বিতীয়া নাটরঙ্গ” পরিবেশিত হবে।

মণিপুরী থিয়েটার সূত্রে জানা যায়, আজ ১০ জানুয়ারী বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় থাকবে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান। এর পরপরই সন্ধ্যা ৭টায় ঢাকা থিয়েটার পরিবেশন করবে হারুন রশীদের রচনায় ও শহীদুজ্জামান সেলিমের নির্দেশনায় রোজী সিদ্দিকীর একক অভিনয়ে নাটক “পঞ্চরানী আখ্যান”। ১১ জানুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় মাইকেল মধুসূদন দত্তের কাব্য “বীরঙ্গনা কাব্য”থেকে শুভাশিষ সিনহার নাট্যরুপ ও নির্দেশনায় মণিপুরী থিয়েটারের জ্যোতি সিনহার একক অভিনয়ে পরিবেশন হবে“কহে বীরঙ্গনা” নাটক।

বৃহস্পতিবার রাত পৌনে আটটায়(৭টা ৪৫ মিনিটে) রুবাইয়াৎ আহমদের রচনায় ও সুদীপ চক্রবর্তীর নির্দেশনায় ঢাকার পদাতিক নাট্য সংসদের শামছি আরা সায়েকার একক অভিনয়ে পরিবেশিত হবে নাটক “গহনযাত্রা”। ১২ জানুয়ারি শুক্রবার বেলা আড়াইটায় ঘোড়ামারা মুক্তমঞ্চে পরিবেশিত হবে ভারত-বাংলাদেমের জনপ্রিয় পদাবলী কীর্তনীয়া ব্রজরানী সিনহার অভিনয়ে পদাবলী কীর্তন। সন্ধ্যা ৬টায় নটমন্ডপে ধ্রুপদী অ্যাক্টিং স্পেস সামিউন জাহান দোলার একক অভিনয়ে পরিবেশন হবে নাটক“নভেরা”। হাসনাত আব্দুল হাইয়ের উপন্যাস থেকে এর নাট্যরুপ দিয়েছেন দোলা ও নির্দেশনায় সাজ্জাদ রাজিব।

এদিন সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে তিনদিনব্যাপী উৎসবের শেষ পরিবশেনা সাধনা প্রযোজিত নাজনীন হাসান চুমকি অভিনীত নাটক “সীতার অগ্নিপরীক্ষা”। এটি রচনায় সাইমন জাকারিয়া ও নির্দেশনায় নাজনীন জাহান চুমকী।

প্রতিদিন দুই নাটকের মধ্যবর্তী সময়ে উন্মুক্ত ধান খেতের মাঝখানে অস্থায়ীভাবে বানানো ভিন্নধর্মী মঞ্চে বসবে গানের আসর। সমাপনী দিন নাট্য পরিবেশনার পর থাকবে নাট্যকর্মীদের অংশ গ্রহনে আনন্দ আয়োজন।

পুরো উৎসবের প্যাকেজ মূল্য ১০০০ ও ৫০০ টাকা। অগ্রীম টিকেট এবং যে কোন তথ্যের জন্য মনিপুরী থিয়েটারে যোগাযোগ করা যাবে মুঠোফোন-০১৭১০৬৭২০৬২ নম্বরে।##

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *