জানুয়ারি ১০, ২০১৮
Home » জাতীয় » স্বেচ্ছাশ্রমে মৌলভীবাজার শহরের কোদালিছড়া খননের উদ্যোগ

স্বেচ্ছাশ্রমে মৌলভীবাজার শহরের কোদালিছড়া খননের উদ্যোগ

এইবেলা, মৌলভীবাজার, ১০ জানুয়ারি ::

মৌলভীবাজার শহরের পানি নিষ্কাশনের প্রধান খাল- কোদালিছড়া। দিনদিন ভরাট ও সংকুচিত হয়ে পানি প্রবাহ কমে আসছে। এ অবস্থায় আগামী ১০ ফেব্রুয়ারি শহরবাসির অংশগ্রহণে স্বেচ্ছাশ্রমে কোদালিছড়া খনন ও পরিচ্ছন্নতা অভিযান চালানোর উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন ও মৌলভীবাজার পৌরসভা। বুধবার (১০ জানুয়ারি) দুপুরে মৌলভীবাজারের জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলামের সভাপতিত্বে এতে জনপ্রতিনিধি সাংবাদিক, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, নির্বাহি প্রকৌশলীগণ এবং সরকারি-বেসরকারি দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেয়র ফজলুর রহমান জানান, সভায় সিদ্ধান্ত হয়েছে- আগামী ১০ ফেব্রুয়ারি স্বেচ্ছাশ্রমে কোদালিছড়া খনন ও পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে। এতে শহরের সকল সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, সরকারি-বেরসকারি প্রতিষ্ঠান ও ব্যক্তিরা অংশগ্রহণ করবেন। এ উপলক্ষে ৮ ফেব্রুয়ারি একটি সচেতনতামূলক র‌্যালি অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী ৩০ জানুয়ারি আরেকটি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হবে।

স্বেচ্ছাশ্রমে অংশগ্রহণের জন্য আগ্রহী সংগঠন, প্রতিষ্ঠানকে নিবন্ধনের জন্য আগামী ২৫ জানুয়ারির মধ্যে সমন্বয়কারি অতিরিক্ত জেল প্রশাসক (রাজস্ব) আশরাফুল আলম খান, মৌলভীবাজার পৌরসভার নির্বাহি প্রকৌশলী আবুল হোসেন খান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দীন এবং বিটিভি’র জেলা প্রতিনিধি হাসানাত কামালের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।#