জানুয়ারি ১৬, ২০১৮
Home » জাতীয় » কমলগঞ্জে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

কমলগঞ্জে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ, ১৬ জানুয়ারি ::

স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে বারবার ধর্ণা দিয়েও কাজ না করায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের মুসলিম মণিপুরী অধ্যুষিত কেওয়ালীঘাট গ্রামের গ্রামবাসীরা স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার শুরু করেছে।

হাড় কাঁপানো শীত ও প্রচন্ড কুয়াঁশা উপেক্ষা করে স্কুল কলেজের শিক্ষার্থীসহ নানা বয়সের মানুষ টুকরী কোদাল নিয়ে কেওয়ালীঘাট গ্রামের দীর্ঘ এক কিলোমিটার রাস্তায় মাটি কাটতে ব্যস্ত। স্থানীয় ইউপি সদস্য জুমের আলী জানান, এ গ্রাম ছাড়াও পার্শ্ববর্তী বনগাঁও গ্রাম থেকে প্রতিদিন এ রাস্তা দিয়ে শিক্ষার্থী, চাকুরীজীবি, সবজী ব্যবসায়ীসহ শত শত মানুষ যাতায়াত করে থাকেন।

স্থানীয় বাসিন্দা কুতুব আলী, আব্দুল মন্নান, রশিদ উদ্দিন, আব্দুল লতিফ, শাকিল আহমেদ, সিরাজ উদ্দিন. ফায়াজ উদ্দিন, সিদ্দিকুর রহমান প্রমুখ গ্রামবাসীর সাথে কথা বলে জানা যায়, কেওয়ালীঘাট গ্রামের মসজিদ, মক্তব, কবরস্থান, প্রাইমারী স্কুলে যাতায়াতে রাস্তার কারণে সারা বছর দূর্ভোগ পোহাতে হয়। কিন্তু স্থানীয় ইউপি চেয়ারম্যান বিষয়টি সর্ম্পকে অবহিত থাকলেও কোন ব্যবস্থা নেননি। ফলে বাধ্য হয়ে নিজেরাই দুদিন ধরে নিজেদের রাস্তা সংস্কারে কাজ করছেন।

তারা মনে করেন, ৪০দিনের কর্মসৃজন বা এলজিএসপি প্রকল্পের মাধ্যমে জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটির কাজ করা যেতো।

আদমপুর ইউপি সদস্য বশির বক্স ও আছকর খাঁন বলেন, আদমপুর ইউনিয়নের ২ ও ৩ নংওর্য়াডের বনগাঁও, মধ্যভাগ, উত্তরভাগ ও জালালপুর গ্রামের গুরুত্বপূর্ণ কয়েকটি রাস্তা সংস্কারে ইউপি চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করা হলেও এখন পর্যন্ত সুফল পাওয়া যায়নি।

তবে আদমপুর ইউপি চেয়ারম্যান মো: আবদাল হোসেন জানান, তার ইউনিয়নে সরকারের কর্মসৃজন ও এলজিএসপি প্রকল্প চলমান রয়েছে। গুরুত্ব বিবেচনায় অগ্রাধিকার ভিত্তিতে কাজ করা হবে। #