- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

আলী আমজদ উচ্চ বিদ্যালয়ের রয়েছে নিজস্ব ইতিহাস-ডা. রুকন উদ্দিন

এইবেলা, কুলাউড়া, ২০ জানুয়ারি ::

সিলেট বিএমএ’র সভাপতি ও স্বাধীনতা চিকিৎসক ফোরাম কেন্দ্রিয় কমিটির সদস্য অধ্যাপক ডা. রুকন উদ্দিন আহমদ বলেছেন, আজ থেকে ১৫০ বছর আগে কুলাউড়ার এ প্রত্যন্ত অঞ্চলে এ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছিলেন নবাব আলী আমজদ খান। এ প্রতিষ্ঠানসহ অনেক প্রতিষ্ঠান নির্মাণ করে তিনি ইতিহাসে অমর হয়ে আছেন। জমিদাররা যখন প্রজাদের শাসন আর শোষনে ব্যস্ত ছিলেন ঠিক তখই আলী আমজাদ খান অসংখ্য প্রতিষ্ঠান নির্মাণ করে প্রজাদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে এবং আলোকিত সমাজ বিনির্মাণে কাজ করে গেছেন। আলী আমজদ উচ্চ বিদ্যালয়ের একটি নিজস্ব ইতিহাস রয়েছে। কুলাউড়াসহ পুরো দেশজুড়ে এ প্রতিষ্ঠানের মতো প্রচীণ প্রতিষ্ঠান খুবই কম।

শুক্রবার রাতে কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজের দু’দিন ব্যাপী গৌরবের ১২৫ বছর পূর্তি ও প্রাক্তন শিক্ষার্থী পুনর্মিলনী অনুষ্ঠানের সমাপনি অধিবেশনের প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

তিনি বিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন- এ প্রতিষ্ঠানের শিক্ষার মান অনেক ভালো। প্রতিষ্ঠানটির প্রাক্তণ শিক্ষার্থীরা আজ দেশে বিভিন্ন পেশায় সুনামের সহিত দায়িত্ব পালন করছেন। তাদের অনুসরণ করে বর্তমান শিক্ষার্থীরাও আরও ভালো পেশায়, ভালো পদে দায়িত্ব পালন করবেন এ আশাবাদ ব্যাক্ত করেন।

বৃহস্পতি ও শুক্রবার দু’দিন ব্যাপী এ উৎসবে বিভিন্ন সময়য়ে বক্তব্য দিয়ে জনপ্রতিনিধি, শিক্ষাবিদ, রাজনৈতিক নেতৃবৃন্ধ, প্রাক্তন শিক্ষার্থী ও গুণীজনেরা।

এছড়াও প্রতিদিন রাতে ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে অংশ নেন স্থানীয় ও খ্যাতিমান শিল্পীবৃন্ধ।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *