এপ্রিল ১৯, ২০১৫
Home » জাতীয় » পদত্যাগ করছেন শাবির অর্ধশত শিক্ষক!

পদত্যাগ করছেন শাবির অর্ধশত শিক্ষক!

এইবেলা, সিলেট, ১১এপ্রিল:
শিক্ষকদের সঙ্গে অসদাচারণের প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ দাবিতে সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে পদত্যাগ করছেন অর্ধশতাধিক শিক্ষক। রবিবার বিকেল ৫টার মধ্যে ভিসি পদত্যাগ না করায় তারা এ সিদ্ধান্ত নিয়েছেন। পদত্যাগ করতে যাওয়া শিক্ষকদের মধ্যে রয়েছেন ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির ডিরেক্টর থেকে লেখক ও অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল, সেন্টার ফর এক্সিলেন্সর ডিরেক্টর থেকে অধ্যাপক ইউনুস, কোয়ালিটি অ্যাসিওরেন্সের পরিচালক থেকে অধ্যাপক আউয়াল বিশ্বাস, ভারপ্রাপ্ত প্রক্টর, সহকারী প্রক্টর, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, পরিবহন প্রশাসক, বিভিন্ন হলের প্রভোস্ট, সহকারী প্রভোস্ট সহ অনেকে। শিক্ষকদের এমন কর্মসূচিতের স্বপদ থেকে পদত্যাগ করছেন না বলে সাংবাদিকদের জানিয়ে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আমিনুল হক ভুঁইয়া।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিভিন্ন দপ্তরের দায়িত্বে থাকা অর্ধশতাধিক শিক্ষক সোমবার সকাল সাড়ে ১০টায় ভিসির কার্যালয়ে উপস্থিত হয়ে একসঙ্গে গণপদত্যাগ করবেন এবং পদত্যাগপত্র জমা দিবেন বলে নিশ্চিত করেছেন মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের যুগ্ম আহবায়ক অধ্যাপক মস্তাবুর রহমান। পদত্যাগপত্র জমা দিয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন বলে তিনি জানিয়েছেন।

সেন্টার ফর এক্সিলেন্সের ডিরেক্টও অধ্যাপক ইউনুস জানান, শিক্ষক পরিষদের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত।
ভারপ্রাপ্ত প্রক্টর এমদাদুল হক বলেন, ভিসি পদত্যাগ না করায় গ্রুপের সিদ্ধান্ত অনুযায়ি আমি পদত্যাগ করতে যাচ্ছি।
ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আনোয়ারুল ইসলাম দিপু জানান, গ্রুপের সিদ্ধান্ত অনুযায়ী আমিও পদত্যাগ করবো।

শাবি ভিসি প্রফেসর অধ্যাপক আমিনুল হক ভুঁইয়া বলেন, ‘আগে উনারা পদত্যাগ করুক তারপরে দেখা যাক। তবে আমি চাইব উনাদের শুভবুদ্ধির উদয় হোক। কারণ বিশ্ববিদ্যালয় সচল রাখতে সকলের সহযোগিতার প্রয়োজন।’
সম্পাদনা-সেলিম আহমেদ, রিপোর্ট-শাবি প্রতিনিধি