ফেব্রুয়ারি ৬, ২০১৮
Home » ব্রেকিং নিউজ » মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনা প্রতিরোধের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনা প্রতিরোধের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

এইবেলা, মৌলভীবাজার, ০৬ ফেব্রুয়ারি :: সাম্প্রতিক সময়ে মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনা বৃদ্ধিতে জনসাধারনের মধ্যে উদ্বেগ-উৎকন্ঠা দেখা দিয়েছে। দুর্ঘটনায় নিহত ও আহত হয়েছেন অনেকেই। গত ২৩ জানুয়ারী মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গল যাবার পথে কালাপুর নামকস্থানে একটি দ্রুতগ্রামী ট্রাক ও সিএনজির সংঘর্ষের ঘটনায় সিএনজিতে থাকা জেলা শহরের গীর্জাপাড়া এলাকার রাফাত চৌধুরী গুরুত্বর আহত হন। পরে ৩১ জানুয়ারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এমন পরিস্থিতিতে মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনা প্রতিরোধের দাবিতে নিহত রাফাত চৌধুরীর পরিবারের সদস্য, আত্তীয়-স্বজন, বন্ধু-বান্ধর ও শহরবাসীর উদ্যোগে মানববন্ধন করেছে ‘সড়ক দুর্ঘটনা প্রতিরোধ মঞ্চ-মৌলভীবাজার’। ৬ ফেব্র“য়ারি মঙ্গলবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সড়ক দুর্ঘটনায় নিহত রাফাতের বাবা আব্দুল মুমিন চৌধুরীর সভাপতিত্বে ও আশফাক আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন রাফাতের স্বজন, বন্ধু-বান্ধব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী. রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পরিবেশবাদী সংগঠনের নেতৃবৃন্দ।

মানবন্ধন সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, জেলা জাপার সভাপতি সৈয়দ শাহাব উদ্দিন, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, মৌলভীবাজার পৌরসভা মেয়র মো. ফজলুর রহমান, জেলা বিএমএ সভাপতি ডাঃ সাব্বির আহমদ খান, নাট্যকার আব্দুল মতিন, প্রেসক্লাব সহ-সভাপতি আব্দুল হামিদ মাহবুব, নিহত রাফাতের বড় ভাই রাহি চৌধুরী প্রমুখ।

এসময় বক্তারা গাড়ীর অতিরিক্ত গতি নিয়ন্ত্রণ, চালকদের দক্ষতা বাড়ানোর জন্য প্রশিক্ষণের ব্যবস্থা, সড়কের গতিসীমা চালকদের মানতে বাধ্য করা, ট্রাফিক আইন মানতে বাধ্য করা, লাইসেন্সবিহীন চালক অপসারণ করার দাবি তুলেন। পরে তাদের দাবি সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসক বরাবরে প্রদান করেন। #