ফেব্রুয়ারি ১৬, ২০১৮
Home » আন্তর্জাতিক » কুলাউড়ার চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে দু’দিন আমদানি রফতানি বন্ধ

কুলাউড়ার চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে দু’দিন আমদানি রফতানি বন্ধ

এইবেলা, কুলাউড়া , ১৬ ফেব্রুয়ারি :

কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে শনিবার ও রোববার ২দিন আমদানি রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। ত্রিপুরার ঊনকোটি জেলার কৈলাসহরের মনু স্থল শুল্ক স্টেশনের সূত্রে চাতলাপুর স্থল শুল্ক ষ্টেশন কর্তৃপক্ষ এ তথ্য জানান। কারণ ১৮ ফেব্রুয়ারি রোববার ভারতের ত্রিপুরা রাজ্য বিধান সভার নির্বাচন।

শুক্রবার দুপুরে চাতলাপুর স্থল শুল্ক স্টেশনের আমদানি রফতানিকারক সাইফুর রহমান, তাসদিক হোসেন, কাজী বদরুল ইসলাম,ক্লিয়ারিং এজেন্ট সোহেল রানা ও রমাপদ জানান, রোববার ত্রিপুরা রাজ্য বিধান সভার নির্বাচন। এজন্য ত্রিপুরা জুড়ে কড়া নিরাপত্তা বিধান করা হয়। এর ধারাবাহিকতায় ঊনকোটি জেলার কৈলাসহরে সর্বত্র নিরাপত্তা জোরদার করা হয়। এ নিরাপত্তার অংশ হিসাবে শনিবার ও রোববার চাতলাপুর ও মনু স্থল শুল্ক স্টেশনে আমদানি রফতানি কার্যক্রম না চলে সে জন্য ভারতীয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জরুরি নির্দেশনা দেয়। ভারতীয় ব্যবসায়ীরা এ দুই দিন কোন প্রকার পণ্য রপ্তানি করবে না এমনকি আমদানিকৃত পণ্য গ্রহনও করবে না।

চাতলাপুর স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মো: আব্দুস সাত্তার জানান, ভারতীয় শুল্ক কর্তৃপক্ষ তাদেরকে জানিয়েছেন রাজ্য বিধান সভার নির্বাচনের নিরাত্তা জনিত কারণে নির্বাচনের আগের দিন শনিবার ও নির্বাচনের দিন রোববার চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে আমদানি রপ্তানি কার্যক্রম বন্ধ রাখতে হবে। তাই এ দুদিন আমদানি রফতানি বন্ধ থাকবে। তবে সোমবার সকাল থেকে আবারও আমদানি রফতানি কার্যক্রম শুরু হবে।

চাতলাপুর ইমিগ্রেশন কর্মকর্তা এসআই জামাল হোসেন জানান, ভিসাধারী যাত্রীরা যাতায়াত করতে পারবেন। তবে দুই দিকেই যাত্রীদের ভ্যাগেজ তল্লাশি করাসহ যাত্রী ছাড়া কাউকে জিরো পয়েন্টে যেতে দেয়া হচ্ছে না।#