ফেব্রুয়ারি ২৬, ২০১৮
Home » জাতীয় » সিলেট বিভাগে নৃত্য প্রথম স্থান অধিকার করে কমলগঞ্জের শিশু শিল্পী অর্থি সিনহা

সিলেট বিভাগে নৃত্য প্রথম স্থান অধিকার করে কমলগঞ্জের শিশু শিল্পী অর্থি সিনহা

এইবেলা, কমলগঞ্জ , ২৬ ফেব্রুয়ারি ::

জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতা-২০১৮-তে সিলেট বিভাগীয় পর্যায়ে শিশু নৃত্য বিভাগে প্রথম স্থান লাভ করেছে মৌলভীবাজারের কমলগঞ্জের শিশু নৃত্য শিল্পী অর্থি সিনহা। মৌলভীবাজার জেলা পর্যায়ে শিশু নৃত্যে অর্থি শেষ্ঠ নির্বাচিত হয়ে ৬ ফেব্রুয়ারি মঙ্গলবার সিলেট নজরুল একাডেমীতে বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় সে শিশু নৃত্যে প্রথম স্থান লাভ করে।

অর্থি সিনহা আদমপুর ইউনিয়নের ঘোড়ামারা গ্রামের অমূল্য কুমার সিংহের মেয়ে ও কমলগঞ্জ উপজেলা সদরের আম্বিয়া কেজি স্কুলের পঞ্চম শ্রেনির ছাত্রী ও এ স্কুলে অধ্যক্ষ অনিতা রানী সিনহার মেয়ে। কমলগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ ও তার পরিবার সূত্রে জানা যায়, অর্থি দ্বিতীয় শ্রেণি থেকে নৃত্যে প্রশিক্ষণ নিচ্ছে। সে গত বছর ডিসেম্বর মাসে বাংলাদেশ সরকারের সংস্কৃতি মন্ত্রণালয়ের মাধ্যমে ঢাকার নাম করা একটি প্রতিষ্ঠানের আমন্ত্রণে কমলগঞ্জের ঘোড়ামারা মনিপুরী নৃত্য দলের কনিষ্ঠ সফর সঙ্গী হয়ে ভারতের দিল্লী সফর করে।

১৫ দিনের সফরে ভারতে বিখ্যাত নৃত্য একাডেমী বালসাংগামে প্রশিক্ষণ নিয়ে কনিষ্ঠ নৃত্য শিল্পী হিসাবে সুনাম অর্জন করে। আগামী মাসে ঢাকায় জাতীয় পর্যায়ের অনুষ্ঠিত শিশু পুরষ্কার প্রতিযোগিতায় অর্থি সিনহা সিলেট বিভাগের প্রতিনিধিত্ব করবে।#