- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

বড়লেখার শেওরাডিগা রাস্তার কালভার্ট ধসে পড়ায় জনদুর্ভোগ

এইবেলা, বড়লেখা, ১৩ মার্চ ::

বড়লেখা উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউনিয়নের (কাঠালতলী) শেওরাডিগা, সহিদাবাদ ও শিমুলিয়া গ্রামের আংশিক এলাকাবাসীর চলাচলের রাস্তার একটি কালভার্ট ধসে পড়ায় এ অঞ্চলের জনসাধারনকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সরেজমিন ও এলাকাবাসীর সূত্রে জানা গেছে, শিমুলিয়া গ্রামের পাকা রাস্তা থেকে শেওরাডিগা পৌনে এক কিলোমিটার রাস্তা পাকা করনে অর্ধকোটি টাকার বেশি বরাদ্দ হয়েছে। অনেক আগেই রাস্তার নির্মাণ কাজ শুরু হয়েছে। গত বছরের দীর্ঘস্থায়ী বন্যার কারণে রাস্তার কাজ কিছুটা বিলম্বিত হয়েছে। কিছুদিন পূর্বে এ রাস্তা পাকা করনের কাজ পুরোদমে শুরু হলে ইট, বালুসহ ভারী মালামাল পরিবহনের কারণে শত বৎসরের পুরনো কালভার্টটি গত ১০ মার্চ ধসে পড়েছে। ফলে রাস্তার বাকি মালামাল নেয়ায় বিলম্ব ছাড়াও এ অঞ্চলের প্রায় ২ সহসধিক জনসাধারনের যাতায়াতে মারাত্মক সমস্যা দেখা দিয়েছে।

এলাকার প্রবীন মুরব্বি হাজী সমছু উদ্দিন, ছানু মিয়া, হাছনু মিয়া, আব্দুছ ছালাম, আব্দুল মতিন, মামুন আহমদ, ময়না মিয়া, খসরু মিয়াসহ অনেকেই জানান, এ এলাকার সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ মহোদয় আমাদের গ্রামের রাস্তাটি পাঁকা করে বরাদ্দ দিচ্ছেন। কিন্তু রাস্তার সরঞ্জাম পরিবহনের কারণে জরাজীর্ন কালভার্ট ভেঙ্গে আমাদের নতুন সমস্যা দেখা দিয়েছে। তাই ধসে পড়া কালভার্টি দ্রুত পুণঃনির্মাণ করতে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন করেছেন।##

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *