মার্চ ১৮, ২০১৮
Home » জাতীয় » মৌলভীবাজার ২ ও ৪ সংসদীয় আসনের সীমানা পরিবর্তন

মৌলভীবাজার ২ ও ৪ সংসদীয় আসনের সীমানা পরিবর্তন

এইবেলা ডেক্স, কুলাউড়া, ১৮ মার্চ :: মৌলভীবাজার ২ ও ৪ সংসদীয় আসনের সীমানা পরিবর্তন করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন। গত ১৪ মার্চ কমিশনের সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

১৬ জেলার ৩৮টি সংসদীয় আসনের সীমানা পরিবর্তন করে পুনর্বিন্যস্থ নির্বাচনি এলাকার খসড়া করেছে নির্বাচন কমিশন। তন্মধ্যে মৌলভীবাজার জেলার ৪টি আসনের মধ্যে মৌলভীবাজার-২ কুলাউড়া ও কমলগঞ্জ আংশিক এবং মৌলভীবাজার-৪ শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনে পরিবর্তন এসেছে।

পরিবর্তিত আসন বিন্যাসে মৌলভীবাজার-২ আসনের সাথে কমলগঞ্জ উপজেলার চার ইউনিয়ন শমসেরনগর, আদমপুর, আলীনগর ও ইসলামপুর সংযুক্ত ছিল। এ ইউনিয়নগুলোকে মৌলভীবাজার-২ থেকে বাদ দিয়ে পূর্বের অবস্থায় অর্থাৎ মৌলভীবাজার-৪ শ্রীমঙ্গল-কমলগঞ্জের আসনের সাথে সম্পৃক্ত করা হয়েছে। ফলে শুধুমাত্র কুলাউড়া উপজেলার ১৩ ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে মৌলভীবাজার-২ আসনের সীমানা নির্ধারণ করা হয়।

কমিশনের প্রেরিত বিজ্ঞপ্তিতে বলা হয় এ নিয়ে কারো কোন দাবি-আপত্তি থাকলে ১ এপ্রিল বিকাল ৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন। কমিশন দাবি-আপত্তি নিস্পত্তি শেষে আগামী ৩০ এপ্রিল সংসদীয় আসনের চুড়ান্ত তালিকা প্রকাশ করবে।