জুলাই ৭, ২০১৫
Home » মৌলভীবাজার » কুলাউড়ায় এক আমেরিকা প্রবাসীর জমি জবর দখলের পায়তারা

কুলাউড়ায় এক আমেরিকা প্রবাসীর জমি জবর দখলের পায়তারা

এইবেলা, কুলাউড়া, ৭ জুলাই:  কুলাউড়ায় এক আমেরিকা প্রবাসীর সাড়ে ৩০ শতক জমি জবর দখলের চেষ্টা করছে একটি চক্র। এ বিষয়ে প্রতিকার চেয়ে ওই আমেরিকা প্রবাসী কুলাউড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ।

থানায় দায়েরজানা গেছে, প্রায় ১৫ বৎসর পূর্বে বড়কাপন গ্রামের আমেরিকা প্রবাসী মো: সেলিম একিদত্তপুর গ্রামের জয়তুন বিবির নিকট থেকে ৩০দশমিক ৫৭ শতক জমি ক্রয় করেন। জমি ক্রয় করার পর জমির উপর টিন শেডের ঘর নির্মাণ করে তাতে কেয়ারটেকার মাজার খানকে বাড়ি পাহারার দায়িত্ব দেয়া হয়। এবং উক্ত কলোনীতে চৌধুরীবাজারের ফার্নিচার ব্যবসায়ী শাহজাহান মিয়াকে একটি রুম ভাড়া দেয়া হয়। যথারীতি শাহজাহান মিয়া ৬ মাস ভাড়া প্রদান করেন। কিন্তু হঠাৎ করে শাহজাহান মিয়া ওই জমি তার বলে দাবি করে ভাড়া দেয়া বন্ধ করে দেন। এবং ২৭ জুন শাহজাহান মিয়া জোরপূূর্বক বাড়িতে লাগানো গাছগাছালি কেটে ফেলে এবং রাস্তায় গর্ত তৈরি করে জমি জবর দখলের চেষ্টা করেন। বাড়ির মালিক প্রবাসী সেলিম এব্যাপারে থানায় অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

এব্যাপারে কুলাউড়া থানার এসআই মঈন এইবেলাকে জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। জমির কাগজপত্র পর্যালোচনা করে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।#

রিপোর্ট-আব্দুল আহাদ