মার্চ ২৮, ২০১৮
Home » ব্রেকিং নিউজ » শাবি ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় আরও একজন গ্রেফতার

শাবি ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় আরও একজন গ্রেফতার

এইবেলা, সিলেট, ২৮ মার্চ:: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় আরও একজনকে গ্রেফতার করা হয়েছে। তার নাম আবু সালমান। মঙ্গলবার (২৭ মার্চ) রাত ৯টায় বিশ্ববিদ্যালয়ের শাহপরাণ হল গেট থেকে তাকে গ্রেফতার করা হয়।

জালালাবাদ থানার (ওসি) শফিকুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। গ্রেফতার সম্পর্কে বিশ্ববিদ্যালয় প্রশাসন অবগত আছেন বলেও জানান তিনি।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, আবু সালমান বিশ্ববিদ্যালয়ের বিবিএ বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের সদ্য স্থায়ী বহিষ্কৃত সহ-সভাপতি আবু সাঈদ আকন্দের অনুসারী।

এর আগে শাখা ছাত্রলীগের সহসভাপতি সৈয়দ জুয়েমকে ২১ মার্চ রাত ১০টায় তাকে গ্রেফতার করা হয়।

শাবি প্রক্টর সহযোগী অধ্যাপক জহীর উদ্দীন আহমদ জানান, ২০ মার্চ সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সহ-সভাপতি তারিকুল ইসলামের ওপর আক্রমণের ঘটনায় দায়ের করা মামলার অজ্ঞাত আসামি হিসেবে তাকে গ্রেফতার করেছে পুলিশ।

গত ২০ মার্চ রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পাশের সাতকরা রেস্টুরেন্টে শাবি ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ ও বহিষ্কৃত যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের অনুসারীদের সঙ্গে আরেক সহ-সভাপতি তারিকুল ইসলামের অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়। তখন গুলিতে আহত হন বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এস এম আব্দুল্লাহ রনি। এই ঘটনায় ২১ মার্চ দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেন্দ্রীয় কমিটির সদস্য আবু সাঈদ আকন্দ ও সাজিদুল ইসলাম সবুজকে স্থায়ী বহিষ্কারসহ ছাত্রলীগের ১২ নেতাকর্মীকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

২১ মার্চ দুপুরে জালালাবাদ থানায় ১০ জনের নাম উল্লেখ করে আরও ১০/১২ জনকে আসামি করে শাবি ছাত্রলীগের সহ-সভাপতি তারিকুল ইসলাম একটি মামলা (নম্বর-১৭) করেন।