এপ্রিল ২৭, ২০১৮
Home » তথ্য-প্রযুক্তি » হোয়াটসঅ্যাপের নতুন চমক !

হোয়াটসঅ্যাপের নতুন চমক !

এইবেলা ডেস্ক, ২৭ এপ্রিল ::

ফেসবুক, ই-মেল, ইমু, ভাইবারসহ কত কিছুই না চলছে তথ্যপ্রযুক্তির এই দুনিয়ায়। একজনের সঙ্গে আরেকজনের যোগাযোগের জন্য পৃথিবী এখন অনেক ছোট। তবে সম্প্রতি বিভিন্ন যোগাযোগমাধ্যমের মধ্যে হোয়াটসঅ্যাপ অন্যতম।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রিয়জনের সঙ্গে দূর-দূরান্ত থেকে শুধু বলতে পারবেন না, দেখতে পারবেন ভিডিওতে, পাঠাতে পারবেন ছবি ভিডিওসহ গুরুত্বপূর্ণ অনেক বিষয়। হোয়াটসঅ্যাপে আপনার ব্যক্তিগত সব তথ্য থাকবে গোপন, শতভাগ নিরাপদ থাকবেন আপনি।

মাসখানেক আগেই ‘সেন্ট মেসেজ ডিলিট’-এর ফিচার যুক্ত হয় হোয়াটসঅ্যাপের সঙ্গে। এবার মেসেজ ডিলিটের সময়সীমা আরও বাড়িয়ে দিল হোয়াটসঅ্যাপ। আসুন জেনে নেয়া যাক এই সংক্রান্ত খুঁটিনাটি।

গত বছরের শেষ দিক থেকে মেসেজ ডিলিটের এই সুবিধা পেতে শুরু করেন হোয়াটসঅ্যাপের ইউজাররা। এর ফলে ভুল করে পাঠানো কোনও মেসেজ ৭ মিনিটের মধ্যে ডিলিট করা যেত।

এবার মেসেজ ডিলিটের সময়সীমা বাড়িয়ে ৬৮ মিনিট করল হোয়াটসঅ্যাপ। আইওএস ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ আপডেট করে নিলেই পেয়ে যাবেন এই সুবিধা।

এরই সঙ্গে হোয়াটসঅ্যাপে পাঠানো ছবি বা ভিডিওর ওপর লোকেশন ও টাইম স্টিকার জুড়ে দিতে পারেন।

তবে অ্যানড্রয়েডে এই ফিচার এখন শুধুমাত্র বিটা ইউজাররাই পাবেন। সংস্থা সূত্রে খবর, শিগগিরই স্টেবল আপডেট পেয়ে যাবেন অ্যানড্রয়েড ইউজাররা।##