- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কুলাউড়ার জয়চন্ডীতে সরকারী কালভার্ট বন্ধ করে পানি নিস্কাসনে বাঁধা

এইবেলা, কুলাউড়া, ০৮ মে :: কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নের (পুশাইনগর-ভূকশিমইল সড়কের) ভৈরবগঞ্জ বাজারে একটি কালভার্টের মুখ বন্ধ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ফলে গৌরিশংকর সরকারী প্রাথমিক বিদ্যালয়, ভৈরবগঞ্জবাজার ও পাশর্^বর্তী হরিহরপুর এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। প্রতিকার চেয়ে অর্ধশতাধিক স্বাক্ষরিত স্থানীয় ভুক্তভোগীরা কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি আবেদন করেছেন।

স্থাণীয়দের আবেদন থেকে জানা যায়, জয়চন্ডী ইউনিয়নের ১নং ওয়ার্ডের (পুশাইনগর-ভূকশিমইল সড়কের) ভৈরবগঞ্জ বাজারের মধ্যখানে পশ্চিম পাশের পানি যাতায়াতের জন্য সরকারীভাবে একটি কালভার্ট নির্মাণ করা হয়। সম্প্রতি গৌরিশংকর এলাকার ছত্তার মিয়াসহ স্থানীয় কতিপয় ব্যক্তিবর্গ তাদের ব্যক্তিস্বার্থ আদায়ের লক্ষ্যে কালভার্টের মূখসহ রাস্তা সংলগ্ন সরকারী জায়গা অবৈধ দখল করে মাটি ভরাট করে রেখেছেন।

সম্প্রতি ঘন ঘন বৃষ্টিপাত হওয়ায় এবং পানি যাতায়াতের রাস্তা বন্ধ থাকায় গৌরিশংকর সরকারী প্রাথমিক বিদ্যালয়, ভৈরবগঞ্জবাজার ও পাশর্^বর্তী হরিহরপুর এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে।

সরেজমিন গেলে গৌরিশংকর সরকারী প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি লোকমান হোসেন, স্থানীয় বাসিন্দা জব্বার মিয়া, রহমত আলী, অমল কান্তি দাস, আব্দুছ ছালাম, মাসুক মিয়াসহ অনেকে অভিযোগ করে বলেন, কালভার্টের মুখ বন্ধ করে দেয়ায় গৌরিশংকর সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ হরিহরপুর এলাকার অর্ধশতাধিক ঘরবাড়িতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। বাজার থেকে হরিহরপুর এলাকায় যাতায়াতের রাস্তাসহ আশপাশের বাড়িতে যাওয়ার সকল রাস্তা পানিতে তলিয়ে গেছে।

তাছাড়া বৃষ্টির পানি নিস্কাসন ব্যবস্থা না থাকায় বাজারের মধ্যখানে সড়কে পানি জমে চলাচলে দূর্ভোগ পোহাতে হয়। কালভার্টের মুখসহ সরকারী জায়গায় ভরাটকৃত মাটি উত্তোলন করে পানি যাতায়াত ব্যবস্থা সচ্চ রাখার জন্য তাদেরকে একাধিকবার বললেও তারা কর্ণপাত করেনি। তাই নিরুপায় হয়ে আমরা প্রশাসনের দারস্থ হয়েছি।

এব্যাপারে কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী মো. গোলাম রাব্বী আবেদন প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে জানান, সরেজমিন পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা ইঞ্জিনিয়ারকে দায়িত্ব দিয়েছি।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *