মে ১৬, ২০১৮
Home » ব্রেকিং নিউজ » ডাকাত আতঙ্কে কুলাউড়ার জয়চন্ডীতে এলাকাবাসীর নির্ঘুম রাত

ডাকাত আতঙ্কে কুলাউড়ার জয়চন্ডীতে এলাকাবাসীর নির্ঘুম রাত

এইবেলা, কুলাউড়া, ১৬ মে :: একটি জরুরি ঘোষনা, এলাকায় ডাকত প্রবেশ করেছে, আপনারা সবাই ঘুম থেকে জেগে উঠুন, সতর্ক হোন, একে অপরকে সতর্ক করুন। টিক এভাবে মঙ্গলবার দিবাগত রাত ১টায় জয়চন্ডী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কমর উদ্দিন আহমদ কমরুর বরাত দিয়ে ইউনিয়নের বিভিন্ন মসজিদের মাইকে সতর্কবার্তা প্রচার করা হয়। মুহুর্তেই ছড়িয়ে পড়ে মানুষের মধ্যে ডাকাত আতঙ্ক। এক এলাকা থেকে আরেক এলাকায়, একে অপরের সাথে মুঠোফোনে যোগাযোগ শুরু করেন। লাঠিসোটা নিয়ে রাস্তায় বেরিয়ে আসেন বিভিন্ন এলাকার লোকজন।

জয়চন্ডী ইউনিয়নের রংগীরকুল ওয়ার্ডের মেম্বার আজমল আলী, ওই গ্রামের বাসিন্দা নুরুল ইসলাম, আব্দুস সামাদ মন্তু, দিলদারপুর গ্রামের ইলিয়াছ আলী, খালেদ আহমদসহ অনেকেই রাতে মুঠোফোনে জানান, মসজিদের মাইকে ডাকাত প্রবেশের প্রচারণা শুনে আমরা লাঠিসোটা নিয়ে ঘর থেকে বেরিয়ে সামনের রাস্তায় আসি। এভাবে এলাকার প্রায় লোকই বেরিয়ে আসেন। তবে ডাকাতের কোন লক্ষণ তারা পাননি। রংগীরকুল এলাকার বিজয়া-দিলদাপুর সড়কের পাশে বাড়ি মধ্যবয়স্ক এক লোক (নাম প্রকাশে অনিচ্ছুক) জানান, রাত পৌনে ১টার দিকে তিনি প্রকৃতির ডাকে বাইরে আসলে দ্রুত গতিতে একটি কালো হাইয়েছ গাড়ি ওই রাস্তা দিয়ে দিলদারপুরের দিকে যেতে দেখেছেন। এর ৫ মিনিট পর আরও ২টি সিএনজি অটোরিক্সা ওইদিকে যেতে দেখেন। এর ১০ মিনিট পরেই দিলদাপুর জামে মসজিদ থেকে মাইকের ঘোষনা তিনি শুনতে পান।

কুলাউড়া পৌরসভার আশ্রয় শিবির এলাকার বাসিন্দা নিরুক আহমদ, আব্দুস সহিদ, ফয়েজ আহমদ, বিহালা এলাকার বাসিন্দা নেছার আহমদ জানান, মসজিদের মাইকে ডাকাত প্রবেশের প্রচারনা শুনে আমরা আতঙ্কিত হয়ে পড়ি। তাৎক্ষনিক এলাকার লোকজন বাইরে বেরিয়ে আসেন। ডাকাত আতঙ্কে পুরো রাত আমরা নির্ঘুম কাটিয়েছি।

এব্যপারে জয়চন্ডী ইউপির চেয়ারম্যান কমর উদ্দিন আহমদ কমরু জানান, এলাকায় ডাকাত প্রবেশের বিষয়ে আমি কাউকে কিছু বলিনি। কেউ যদি আমার নাম ভেঙ্গে প্রচারনা চালায় সেক্ষেত্রে আমি জানি না। তাৎক্ষনিক আমি যদি অপপ্রচারের প্রতিবাদ করতাম আর যদি কোথাও ডাকাতি হতো তাহলে সব দোষ আমার উপরই পড়তো। এরপরও যে কোন দূর্ঘটনায় আমরা সবসময় তৎপর আছি।

কুলাউড়া থানার ওসি মো. শামীম মূসা জানান, ডাকাত প্রবেশ করার বিষয়ে আমি কিছু জানিনা। আমায় কেউ বিষয়টি জানায়নি।