- অর্থ ও বাণিজ্য, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

শ্রীমঙ্গলের কালাপুর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

এইবেলা, মৌলভীবাজার , ২৪ মে ::

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ৫নং কালাপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), শ্রীমঙ্গল এর সহযোগিতায় ২০১৮-২০১৯ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টায় কালাপুর ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমানের সভাপতিত্বে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্যও রাখেন চেয়ারম্যান মুজিবুর রহমান।

অনুষ্ঠানে সনাকের পক্ষ থেকে, কেন এই উন্মুক্ত বাজেট ঘোষণা? -এই মর্মে শুভেচ্ছা বক্তব্য রাখেন সনাক সদস্য জহর তরফদার। টিআইবি এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সনাক সদস্য মো: রহমত আলী, মো: বদরুল আলম, স্বজন সদস্য এস.এ হামিদ প্রমুখ। এছাড়াও নারী ইউপি সদস্য সাহিদা এবং ৫নং ওয়ার্ডের সদস্য ছাদ মিয়া রেনু, ৫ নং ওয়ার্ডের সদস্য মো: ফিরোজ মিয়া, ৯ নং ওয়ার্ডের সদস্য মো: আনোয়ার হোসেন। ইউপি সচিব শ্যামল চন্দ্র পাল পরিষদের ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট জনসাধারণের সমক্ষে তুলে ধরেন। তিনি ইউনিয়নের ১ কোটি ২৬ লক্ষ ২৫ হাজাাার ৫০৯ টাকা ঘোষণা করেন।

তিনি বলেন, চাহিদার ভিত্তিতে বাজেট প্রস্তুত এবং তার বাস্তবায়নের ক্ষেত্রে বড় চ্যালেজ্ঞের সম্মূখীন হতে হয় ইউনিয়ন পরিষদকে। জনগণের চাহিদার প্রতিফলন ঘটানো, স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিতকরণ এবং সেবার মান উন্নয়নের জন্য শ্রীমঙ্গল সনাক তথা টিআইবি কালাপুর ইউনিয়ন পরিষদে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে। এজন্যে তিনি সনাককে আন্তরিক ধন্যবাদ জানান।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *