- আন্তর্জাতিক, ব্রেকিং নিউজ, স্লাইডার

পাসপোর্ট জটিলতায় বিপাকে প্রবাসীরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছে ইপিবিএ

আবু তাহির, ফ্রান্স, ২৭ জুন ::

পাসপোর্ট জটিলতার কারণে বৈধ হতে পারছেন না ইউরোপে অবৈধভাবে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিরা। সংশ্লিষ্ট অধিদপ্তরের উদাসীনতায় এরই মধ্যে ভোগান্তিতে পড়েছেন অনেকেই। যাদের হাতের কাছে বৈধ হওয়ার অপার সুযোগ-সুবিধা থাকার পরও শুধুমাত্র বাংলাদেশি পাসপোর্ট প্রদর্শন করতে না পারায় সে সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন তারা। বারবার আবেদন করে, সকল ফর্মালিটিস পূরণ করেও পাসপোর্ট হাতে পাচ্ছেন না বলে অভিযোগ করেছে ইউরোপের সর্ববৃহৎ সামাজিক সংগঠন ইপিবিএ।

প্রবাসীদের এ সমস্যা দ্রুত সমাধানের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে গত সোমবার প্যারিসের প্লাস দ্য ফ্যাত এলাকার ল ব্লু রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেছে ইপিবিএ ফ্রান্স শাখা । এসময় তারা বলেন যে প্রবাসিদের রেমিটেন্স এর মাধ্যমে দেশ উন্নয়নের শিখরে তাদের সাথে এরকম আচরণ সরকার এর উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করবে ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইপিবিএ ফ্রান্স শাখার সভাপতি ফারুক খান ,কেন্দ্রীয় সহসভাপতি আশরাফুল ইসলাম , কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক মোতালেব খান , কর্মসংস্থান সম্পাদক শাহাদৎ হোসেইন সাইফুল , ফ্রান্স শাখার সহসাধারণ সম্পাদক সুমন আহমদ ,কেন্দ্রীয় সহঃসমাজসেবা সম্পাদক ফেরদৌস করিম আখঞ্জী , ফ্রান্স শাখার প্রচার সম্পাদক জাকির হোসেইন , ক্রীড়া সম্পাদক মিজানুর রহমান ।

সংবাদ সম্মেলনে ইপিবিএ নেতৃবৃন্দ বলেন যেখানে পাশবর্তী দেশ ভারতের দূতাবাসগুলোতে পাসপোর্টের কাজ করতে ৭ থেকে ১০ দিন লাগে সেখানে বাংলাদেশের বেলায় এমন কেন হচ্ছে সরকারকে খতিয়ে দেখা উচিৎ । তারা বলেন ইউরোপের প্রায় প্রত্যেক বাংলাদেশ দূতাবাস তাদের অসহায়ত্ব প্রকাশ করছে এমন অবস্থায় প্রবাসী বাংলাদেশিরা মারাত্মক সমস্যার সম্মুখীন হচ্ছেন ।

ইপিবিএ নেতৃবৃন্দ সন্দেহ প্রকাশ করে বলেন প্রবাসী বান্দব সরকারের ভাবমূর্তি নষ্ঠ করতে কোন কুচক্রীমহল এমন করছে কি না সরকারকে তদন্ত করে দেখা উচিৎ । এসময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন ।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *