- জাতীয়, নির্বাচিত

অভাবের তাড়নায় শিশু বিক্রি !

এইবেলা ডেস্ক ২০ এপ্রিল :

মাত্র ১৮ মাস বয়স শিশুটির। দু’দিন ধরে বেশ আদর যত্মে বেড়ে উঠছে নতুন বাবা-মায়ের কাছে। নাম রাখা হয়েছে মিনা। মাত্র দু’দিন আগে এক মহিলা অভাবের তাড়নায় মাত্র ৫০০ টাকায় বিক্রি করে গেছে ওই ফুটফুটে শিশুটিকে। কিন্তু যিনি বিক্রি করেছেন তার নাম কেউ বলতে না পরলেও বাড়ি ফেনী জেলায় বলে জানিয়েছেন মিনার নতুন বাবা ঈমান আলী (৩২)। শিশুকে কেনা-বেচার এমন ঘটনাটি ঘটেছে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার নিজ গড্ডিমারী গ্রামে। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

সোমবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, শিশুটি বাড়ির উঠানে খেলা করছে। কখনো হাসছে আবার কখনো কাঁদছে। তবে এই হাসি কান্নার মাঝেই প্রায় নিজের সন্তানের মতো করে বড় করার স্বপ্ন আঁকছে তার নতুন বাবা-মা।
জানতে চাইলে শিশুটির বর্তমান বাবা ঈমান আলী বলেন, গত শনিবার এলাকার এক ভিক্ষুকের সঙ্গে শিশুটিকে নিয়ে এসেছিল তার মা। তারা প্রথমে এক শুঁটকী ব্যবসায়ীর কাছে মেয়েটিকে রাখার কথা বলে। বিষয়টি জেনে আমিও প্রস্তাব রাখি শিশুটিকে লালন-পালন করে নিজের সন্তানের মতো বড় করতে। কারণ আমার ঘরে দুটি ছেলে সন্তান থাকলেও কোন মেয়ে নেই। তাই অবশেষে শিশুটিকে আমার কাছেই রেখে যায় তার মা। তবে যাওয়ার সময় ওই মহিলাকে ৫ শত টাকা দেয়া হয় বলে স্বীকার করেন ঈমান আলী।
ঈমান আলী জানান, যাওয়ার সময় শিশুটির মা শুধু কেঁদে কেঁদে বলেছেন, তার স্বামী তাকে প্রচন্ড অত্যাচার করে। সন্তানদের খাবার দেয় না। তবে আবার কখনো এলে শিশুটিকে যেন একটু দেখতে দেয়া হয়, এমন কথা বলেই চলে যায় ওই মহিলা।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *