জুলাই ১৭, ২০১৮
Home » ব্রেকিং নিউজ » দুরারোগ্যব্যাধি ক্যান্সারে আক্রান্ত মান্না: একটি স্বপ্নকে বাচাতে এগিয়ে আসুন

দুরারোগ্যব্যাধি ক্যান্সারে আক্রান্ত মান্না: একটি স্বপ্নকে বাচাতে এগিয়ে আসুন

আবদুল আহাদ, এইবেলা ডেক্স, ১৭ জুলাই ::

মোস্তফা কামাল মান্না। সদা হাস্যজ্জল এক টগবগে তরুণ। এই বয়সেই দিনমান ছুটে বেড়ায় সমাজ ও মানুষের কল্যাণে কাজ করতে। বিশেষ করে ছিন্নমূল ও ঝড়েপড়া শিশুদের নিয়ে বিরামহীন ভাবনায় মগ্ন থাকতো সে। ইতোমধ্যে মান্না কুলাউড়ার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের একনিষ্ঠ কর্মী হিসেবে সবার নজর কেড়েছে। এ মানুষটিই আজ মানুষের সহযোগীতার জন্য হাসপাতালের বেডে কাতরাচ্ছে।

মোস্তফা কামাল মান্না, কুলাউড়া পৌর শহরের উত্তর মাগুরার বাসিন্দা মো. খলিলুর রহমানের একমাত্র পুত্র সন্তান। সে কুলাউড়া ডিগ্রি কলেজ থেকে ২০১২ সালে উচ্চমাধ্যমিক পাস করে একই কলেজ থেকে কৃতিত্বের সাথে ডিগ্রি সম্পন্ন করে।

মান্না, দীর্ঘদিন যাবত দুরারোগ্যব্যাধি Hodgkin’s Lymphoma (হজকিন লিম্ফোমা) ক্যান্সারে আক্রান্ত। ২০১৬ সালে হঠাৎ করে তার গলার মধ্যে এ রোগটি ধরা পড়ে। তাৎক্ষনিক সিলেট ওসমানী মেডিকেল কলেজের ক্যান্সার বিশেষজ্ঞ ডা. মো. এস্তেফছার হোছাইন এর তত্বাবধানে চিকিৎসা নেয়। দীর্ঘ চিকিৎসার পর কিছুটা সুস্থ হয়ে উঠে মান্না।

সুস্থ হয়েই আবারও লেগে পড়ে সমাজসেবামূলক কর্মকান্ডে। এই তো সেদিন, রমজানের শেষ দিকে রাস্তায় দাড়িয়ে কুলাউড়ার শ্রমজীবি মানুষের মাঝে ইফতার বিতরণ করে মান্না। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কুলাউড়া শহরের ঝড়ে পড়া শিশুদের মাঝে নতুন ঈদ বস্ত্র বিতরণ করে মান্না ও তার সংগঠন। সেই শিশুদের নিয়ে একটি স্কুল করার স্বপ্ন ছিল মান্নার। স্কুলটি বাস্তবায়নের জন্য উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানসহ বিভিন্ন জনপ্রতিনিধির সহযোগীতাও চায় সে।

কিন্তু এখন আবার মান্নার শরীরে সেই রোগটি দেখা দিয়েছে। ডাক্তার বলেছেন দ্রুত চিকিৎসা না করালে সেটা আরো বৃদ্ধি পাবে। উন্নত চিকিৎসার জন্য ভারতে নেয়ার পরামর্শ দেন ডাক্তার। কিন্তু তার এই চিকিৎসায় প্রায় ১৫ লক্ষ টাকা ব্যয় হবে বলে জানান চিকিৎসক। এ ভার কি বহন করার সাধ্য আছে অসহায় বাবার ?। নিম্নমধ্যবিত্ত পরিবারের একমাত্র উপার্জনকারী বাবার পক্ষে এ ভার বহন মোটেই সম্ভব নয়। তাহলে কি তার স্কুল করার সেই স্বপ্ন ভেস্তে যাবে ?। ঝড়ে পড়া ছিন্নমূল শিশুগুলো কি শিক্ষার আলো পাবেনা?। তাই আসুন সকলে মিলে মান্নাকে সুস্থ করে একটি স্বপ্নকে বাচাই।

মান্নার পরিবারের পক্ষ থেকে সমাজের সকল বিত্তশালী ব্যক্তিবর্গের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে। আপনার সামান্য সহযোগিতাই পারে সমাজ ও মানুষের কল্যাণের জন্য কাজ করা একজন মেধাবী শিক্ষার্থীকে সুস্থ করে তুলতে। সকল হৃদয়বান ব্যক্তিদের অনুরোধ করা যাচ্ছে মান্নার চিকিৎসার সহযোগীতায় এগিয়ে আসুন।

সাহায্য পাঠানোর মাধ্যমঃ
ব্যাংক হিসাব:
খলিলুর রহমান
একাউন্ট নং-৫৯০৩
ইসলামী ব্যাংক বাংলাদেশ, কুলাউড়া শাখা।
মোবাইল নং-০১৭৩৩-৫০১৪৮০, বিকাশ- ০১৭৫৩-২২০১৫৯ (পার্সোনাল)

প্রয়োজনে-
হুমায়ুন শাহান-০১৭৪২-২৭৯৯১৪
ফাইজুল বাশার-০১৭১৯-০১০৪১০