- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, রাজনীতি, স্থানীয়, স্লাইডার

আ’লীগ সরকার জঙ্গিবাদকে নির্মূল করেছে–শ্রীমঙ্গলে নৌমন্ত্রী শাজহজাহান খাঁন এমপি

সৈয়দ ছায়েদ আহমদ, শ্রীমঙ্গল, ২১ জুলাই ::

নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খাঁন এমপি বলেছেন, বর্তমান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আওয়ামীলীগ সরকার জঙ্গিবাদকে নির্মূল করেছে। জামাত-শিবির, যুদ্ধাপরাধী স্বাধীনতা বিরোধী শক্তিকে এদেশে আর কোনদিন মাথা তুলে দাড়াঁতে দেয়া হবে না। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত বিএনপি আন্দোলনের নামে বাস, ট্রাক, লঞ্চ-ইষ্টীমার পুঁড়িয়েছে। চলন্ত বাসে বোমা মেরে মানুষ হত্যা করেছে। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সেই আন্দোলনে ক্ষতিগ্রস্থ শ্রমিক-মালিকদের সরকার এ পর্যন্ত ৬১ কোটি টাকার ক্ষতিপূরণ দিয়েছে। ৬দফা বাস্তবায়ন করে জামাত শিবির রাজাকার স্বাধীনতা বিরোধীদের এবং আন্তর্জাতি স্বীকৃত সন্ত্রাসী দল বিএনপির হাত থেকে দেশের স্বাধীনতা ও স্বাধীনতাকামী মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জনগনকে রক্ষা করতে হবে।

তিনি বলেন, ৭১ সালে স্বাধীনতা যুদ্ধে নিহত মুক্তিযোদ্ধারা যেভাবে শহীদ হয়েছেন-বিএনপির জ্বালাও পোঁড়াও আন্দোলনে নিহত শ্রমিক-জনতাও শহীদের মর্যাদা পাবেন। তিনি বলেন, ৭১ সালে স্বাধীনতা যুদ্ধে নিহত মুক্তিযোদ্ধারা যেভাবে শহীদ হয়েছেন-বিএনপির জ্বালাও পোঁড়াও আন্দোলনে নিহত শ্রমিক-জনতাও শহীদের মর্যাদা পাবেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টায় শ্রীমঙ্গল জেলা পরিষদ মিলনায়তনে ৬ দফা দাবী বাস্তবায়নের লক্ষে শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের উদ্যোগে এক জন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। নৌ মন্ত্রী কোটা সংস্কার আন্দোলনকারীদের উদ্যেশ্যে বলেন, হাইকোর্টের রায় আছে-মুক্তিযোদ্ধা সন্তানদের কোটা সংস্কার করা যাবে না। তিনি প্রশ্ন করে বলেন, আজ যারা কোটা নিয়ে আন্দোলন করছেন তারা কি মুক্তিযুদ্ধের স্বপক্ষের নয়? তিনি জোর দিয়ে বলেন মুক্তিদ্ধো সন্তানদের একটি কোটাও বাদ দেয়া হবে না।

মৌলভীবাজার জেলা শ্রমিক নেতা আজাদুর রহমান অদুদ এর সভাপতিত্বে জনসমাবেশে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি, উপাধক্ষ্য ড. মো. আব্দুস শহীদ এমপি। জনসমাবেশে স্থানীয় আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠন, মুক্তিযোদ্ধাবৃন্দ, শ্রমিক কর্মচারী পেশাজীবী সমস্বয় পরিষদ, মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ, বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেন, কোটা আন্দোলনে অংশ নেয়া কতিপয় স্বাধীনতা বিরোধী ছাত্র বীর মুক্তিযোদ্ধাদের বিপক্ষে প্রকাশ্যে অকথ্য ভাষায় শ্লোগান দিয়ে, ফেসবুকে নান বিরূপ ও অশ্লীল মন্তব্য করে মুক্তিযোদ্ধাদের অপমানিত করেছে। তিনি বলেন, কেউ শ্রদ্ধা না করুক কিন্তু মুক্তিযোদ্ধাদের অপমান সহ্য করা হবে না।

বিশেষ অতিথির বক্তবে উপাধক্ষ্য ড. মো. আব্দুস শহীদ এমপি কোটা অন্দোলনকারীদের উদ্যেশ্যে বলেন ৭১ সালে মহান মুক্তিযুদ্ধে যাদের আত্মত্যাগে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি তাদের সন্তানদের কোটা থাকবে। আন্দোলন করে মুক্তিযোদ্ধা কোটা বাতিল করা যাবে না। #

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *