- জাতীয়, ব্রেকিং নিউজ, রাজনীতি, সিলেট, স্লাইডার

সিলেট-ঢাকা রুটে বুলেট ট্রেন চালুসহ নানা উন্নয়নের ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী

এইবেলা ডেক্স, ঢাকা, ২২ জুলাই :: সিলেট থেকে দেশ-বিদেশে যোগাযোগ ব্যবস্থায় দারুণ সুখবর দিয়েছেন প্রধানমন্ত্রী। সিলেট-ঢাকা রুটে দ্রুতগামী বুলেট ট্রেন চালুর উদ্যোগ নেয়ার ঘোষণা দিয়েছেন তিনি। এছাড়াও সিলেট-ঢাকা মহাসড়ককে চার লেন করার কাজ দ্রুত শুরু করার কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একইসাথে তিনি সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে আধুনিক করার ঘোষণাও দিয়েছেন। সিলেট থেকে দেশ-বিদেশের সাথে যোগাযোগের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর এসব ঘোষণা সিলেটবাসীর জন্য সুখবর বয়ে এনেছে।

শনিবার (২১ জুলাই) বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের পক্ষ থেকে দেয়া গণসংবর্ধনায় বক্তব্য রাখতে গিয়ে সরকারের ভবিষ্যত পরিকল্পনায় এসব ঘোষণা দেন শেখ হাসিনা। গণসংবর্ধণার বক্তব্যের এক পর্যায়ে তিনি সিলেট-ঢাকাসহ রুটে চারটি রুটে দ্রুতগামী বুলেট ট্রেন চালুর উদ্যোগ নেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাকি রুটগুলো হলো ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-দিনাজপুর এবং ঢাকা-পায়রা বন্দর।

তিনি বলেন- ‘রাজধানীর সাথে আমরা ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-দিনাজপুর, ঢাকা-পায়রা বন্দর পর্যন্তসহ বুলেট ট্রেন দ্রুতগামী ট্রেন নির্মাণ করে যোগাযোগ ব্যবস্থা সুরক্ষিত করব।’ এছাড়াও সিলেট-ঢাকা মহাসড়ককে চার লেন করার কাজ দ্রুত শুরু করার ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন-‘চট্টগ্রাম, সিলেট এয়ারপোর্টকে আন্তর্জাতিক এয়ারপোর্ট হিসেবে প্রতিষ্ঠা করে গিয়েছিলাম প্রথমবার যখন ক্ষমতায় আসি। ফরিদপুর, রাজশাহী, সিলেট, বরিশাল, প্রত্যেকটা এয়ারপোর্টকে আরও উন্নত করব।’ ‘দেশকে আগামীতে কীভাবে উন্নত করব, সে পরিকল্পনা আমাদের রয়েছে। সে কথা চিন্তা করেই আমরা কাজ করে যাচ্ছি।’#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *