- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কুলাউড়ায় স্বাক্ষর জাল ও ভুয়া পর্চা তৈরির অভিযোগে একজন আটক

এইবেলা, কুলাউড়া, ২৭ জুলাই ::

কুলাউড়া উপজেলায় সহকারী কমিশনারের (ভূমি) সই জাল করে জমির ভুয়া পর্চা তৈরির অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার ২৬ জুলাই সন্ধ্যায় উপজেলা শহরের উত্তর বাজার এলাকায় অবস্থিত পৌর মার্কেট থেকে তাকে আটক করা হয়। এ ঘটনায় কুলাউড়া থানায় একটি মামলা হয়েছে।

আটককৃত ব্যক্তির নাম কামরুল জামান ওরফে সুমন (৩০)। পৌর শহরের উত্তর কুলাউড়া এলাকার বাসিন্দা ও পৌর মার্কেটে তাঁর ‘সুমন কম্পিউটার্স’ নামের একটি দোকান রয়েছে বলে জানা গেছে।

মামলার এজাহার, পুলিশ ও সহকারী কমিশনারের কার্যালয় সূত্রে জানা যায়, সিপন বকস নামের উপজেলার ভাটেরা ইউনিয়নের খাঁরপাড়া এলাকার এক বাসিন্দা সম্প্রতি একই এলাকার লিটন নামের এক দলিল লেখকের মাধ্যমে জমির পর্চা সংগ্রহ করেন। ২৫ জুলাই যাচাইয়ের জন্য পর্চাটি নিয়ে তিনি উপজেলার সহকারী কমিশনারের কার্যালয়ে যান। এ সময় পরচায় সহকারী কমিশনারের সই দেখে কার্যালয়ের কর্মচারীদের সন্দেহ হয়। একপর্যায়ে নথিপত্র ঘেঁটে দেখা যায়, সিপনের আবেদন অনুযায়ী ১৯ জুলাই পর্চা দেয়ার কথা। অথচ সেটিতে তারিখ ২৪ এপ্রিল উল্লেখ করা হয়েছে। এ ছাড়া পর্চাটির সইয়ের সঙ্গে সহকারী কমিশনারের সইয়েরও কোনো মিল নেই। কার্যালয়ের কর্মকর্তারা এটি সুমন কম্পিউটার্স থেকে তৈরি করা হয়েছে বলে বিভিন্ন সূত্রে খবর পান। এর ভিত্তিতে সহকারী কমিশনার সাদি উর রহিমের নেতৃত্বে একটি দল বৃহস্পতিবার সন্ধ্যায় ওই দোকানে অভিযান চালায়। এ সময় দোকান মালিক কামরুল জামানকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। একই সঙ্গে জাল কাগজপত্র তৈরির কাজে ব্যবহৃত কম্পিউটারসহ অন্যান্য যন্ত্রাংশ জব্দ করা হয়। রাত আটটার দিকে সহকারী কমিশনারের কার্যালয়ের প্রসেস সার্ভেয়ার সুফিয়ান মিয়া বাদী হয়ে কামরুলকে আসামি করে মামলা করেন।

সহকারী কমিশনার সাদি উর রহিম জাদিদ জানান, অভিযান চালিয়ে কামরুলের কম্পিউটারে কুলাউড়া পৌরসভার মেয়র ও উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যানেরসই করা বেশ কিছু জন্ম, মৃত্যু ও নাগরিক সনদ পাওয়া গেছে।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ শামীম মুসা জানান, জিজ্ঞাসাবাদে কামরুল তার অপরাধের কথা স্বীকার করেছে। এ কাজে দলিল লেখক লিটন তার সহযোগী বলে জানিয়েছে। রাতে লিটনের বাড়িতেও অভিযান চালানো হয়। কিন্তু তাঁকে পাওয়া যায়নি। আটকের চেষ্টা চলছে। কামরুলকে মৌলভীবাজারের আদালতে পাঠানো হবে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *