আগস্ট ১৫, ২০১৮
Home » জাতীয় » দৈনিক যুগান্তরের প্রতিষ্ঠাতা সম্পাদক গোলাম সাওয়ারের মৃত্যুতে সুনামগঞ্জের সাংবাদিকদের শোক

দৈনিক যুগান্তরের প্রতিষ্ঠাতা সম্পাদক গোলাম সাওয়ারের মৃত্যুতে সুনামগঞ্জের সাংবাদিকদের শোক

এইবেলা, সুনামগঞ্জ,  ১৫ আগস্ট ::

দেশের প্রথিতযশা সাংবাদিক সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে সুনামগঞ্জের জনপ্রতিনিধি, তাহিরপুর উপজেলার সাংবাদিক সমাজের নেতারা ও স্বজনরা বুধবার গভীর শোক প্রকাশ করেছেন। তারা শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।’

একুশে পদক প্রাপ্ত সাংবাদিক গোলাম সারওয়ারের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এবং জেলার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী এমএ মান্নান এমপি, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মতিউর রহমান, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এমএনামুল কবীর ইমন, সহসভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট, যুগান্তরের স্টাফ রিপোর্টার, দি বাংলাদেশ টুডের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি ও তাহিরপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হাবিব সরোয়ার আজাদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি রমেন্দ্র নারায়ণ বৈশাখ, ভোরের কাগজ প্রতিনিধি সাজ্জাদ হোসেন শাহ, মানবজমিন প্রতিনিধি এমএ রাজ্জাক, ভোরের ডাক প্রতিনিধি রাজন চন্দ, সোনালী খবরের প্রতিনিধি রাহাদ হাসান মুন্না, স্বজন উপদেষ্টা মুজিবুর রহমান, খালেদ মোশারফ, স্বজন সভাপতি সাইফুল ইসলাম সোহেল, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক ছয়ফুল আলম বাবুলসহ স্বজন সমাবেশের সদস্যরা।

বুধবার পৃথক শোকবার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে গণমাধ্যমে নেমে আসে শোকের ছায়া।

উল্ল্যেখ, বাংলাদেশ সময় সোমবার রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গোলাম সারওয়ার (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।মৃত্যুকালে তিনি স্ত্রী সালেহা সরওয়ার, দুই ছেলে এবং এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গোলাম সারওয়ার দৈনিক সমকালের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি দৈনিক যুগান্তরেরও প্রতিষ্ঠাতা সম্পাদক।

উন্নত চিকিৎসার জন্য গত ৩ আগস্ট মধ্যরাতে সমকাল সম্পাদককে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেয়া হয়। পরদিন সকালে তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতিও হয়েছিল। নিউমোনিয়া সংক্রমণ হ্রাসের পাশাপাশি ফুসফুসে জমে থাকা পানিও কমে গিয়েছিল। হার্টও স্বাভাবিকভাবে কাজ করছিল।

কিন্তু গত রোববার হঠাৎ করে তার রক্তচাপ কমে যায়। কিডনিও স্বাভাবিকভাবে কাজ করছিল না। এ অবস্থায় সোমবার বিকালে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

এর আগে গত ২৯ জুলাই মধ্যরাতে দেশবরেণ্য সাংবাদিক, সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ার রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন।’##